ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পল্লবীতে আন্দোলনে রাব্বী হত্যা: ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
পল্লবীতে আন্দোলনে রাব্বী হত্যা: ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার মোহাম্মদ ফুয়াদ হোসেন ওরফে শাহাদত

ঢাকা: ছাত্র-জনতার অভ্যুত্থান চলাকালে রাজধানীর মিরপুরে আকরাম খান রাব্বী নামে এক তরুণকে গুলিতে হত্যার মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ ফুয়াদ হোসেন ওরফে শাহাদতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৭ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

গত রোববার (৬ অক্টোবর) দিনগত রাতে পল্লবীর ৭নং সেকশন থেকে তাকে গ্রেপ্তার করে পল্লবী থানার পুলিশ।  

অভ্যুত্থান চলাকালে পল্লবী এলাকায় আকরাম খান রাব্বী হত্যার ঘটনায় গত ২৫ আগস্ট  পল্লবী থানায় একটি হত্যা মামলা রুজু হয়। মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই বিকেলে পল্লবী থানার মিরপুর-১০ নম্বর এলাকায় আবুল তালেব স্কুলের সামনে আন্দোলনে ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় রাস্তা পারাপারের সময় আকরাম খান রাব্বী নামের এক ব্যক্তি গুলিতে আহত হন। স্থানীয় লোকজনের সহায়তায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তার বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে হত্যা মামলাটি রুজু হয়।

মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে রাব্বী হত্যায় জড়িত ফুয়াদকে গ্রেপ্তার করা হয় বলে জানান ডিসি তালেবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।