ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এমদাদুল হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
এমদাদুল হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর বাড্ডায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মো. এমদাদুল হক হত্যা মামলায় বাড্ডা থানার যুবলীগ নেতা মো. রাকিবুল ইসলাম ওরফে শিশির গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৯টার দিকে রাজধানীর উত্তর বাড্ডার ময়নারবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর উত্তর বাড্ডার এ এম জেড হাসপাতালের সামনে ভিকটিম মো. এমদাদুল হক হত্যার ঘটনায় ৯ সেপ্টেস্বর বাড্ডা থানায় একটি মামলা হয়। মামলার এজাহারে বলা হয়, গত ২০ জুলাই সকালে উত্তর বাড্ডার এ এম জেড হাসপাতালের সামনে আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে নির্বিচারে গুলিবর্ষণ ও এলোপাতাড়ি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো. এমদাদুল হক কপালে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

এ ঘটনায় মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে যুবলীগ নেতা শিশিরকে গ্রেপ্তার করা হয়। আসামির বিরুদ্ধে বাড্ডা থানার মামলায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।