ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিএনপি নেতার মামলায় আওয়ামী লীগ নেতা চেয়ারম্যানসহ গ্রেপ্তার-২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
বিএনপি নেতার মামলায় আওয়ামী লীগ নেতা চেয়ারম্যানসহ গ্রেপ্তার-২

বরিশাল: বরিশাল চাঁদার দাবিতে বিএনপি নেতার মাছ ঘাটে হামলা-ভাংচুর ও লুটের মামলায় বরিশালের হিজলায় আওয়ামী লীগ নেতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো- গৌরব্দী ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম মিলন ও কর্মী দেলোয়ার হোসেন দেলু।

বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাতে হিজলা উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গাফফার তালুকদার থানায় একটি মামলা দায়ের করেছেন। যে মামলারপ্রধান আসামি হিজলা - গৌরব্দী ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম মিলন ও কর্মী দেলোয়ার হোসেন দেলুকে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি জানান, আওয়ামী লীগের নেতাকর্মীরা ২০ লাখ টাকা চাঁদার দাবিতে মেঘনা নদীর তীরবর্তী হিজলা - গৌরব্দী ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিএনপি নেতা আব্দুল গাফফার তালুকদারের নয়টি মাছ ঘাটে গত ২৪ জুলাই থেকে ২৮ জুলাই হামলা-ভাংচুর ও লুট করে। এ ঘটনায় করা মামলায় নামধারী একশ ও অজ্ঞাতনামা আরো ১২০ জনকে আসামি করে মামলা করেন। মামলার আসামি দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে হিজলা উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন অভিযোগ করেন, বিএনপি নেতার করা মামলায় তিনিসহ উপজেলার ৬ সাংবাদিককে আসামি করা হয়েছে। তারা হলেন- মাই টিভির হিজলা প্রতিনিধি মো. দেলোয়ার হোসেন, দৈনিক ইত্তেফাকের হিজলা প্রতিনিধি মো. আলহাজ, এশিয়ান টেলিভিশনে হিজলা প্রতিনিধি মো. মিলন সর্দার, দৈনিক মানবজমিন প্রতিনিধি কাজী মহসিন, দৈনিক আজকের বার্তা প্রতিনিধি মো. হুমায়ুন নলী ও দৈনিক বাংলাদেশ বাণী প্রতিনিধি মো. শাহে আলম।

এ বিষয়ে জানার জন্য মামলার বাদী উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গাফফার তালুকদারকে একাধিকবার কল করা হয়। তিনি কল রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
এমএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।