ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে স্ত্রীর হাতে প্রাণ হারালেন ইমাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
সিলেটে স্ত্রীর হাতে প্রাণ হারালেন ইমাম রুহুল আমিন

সিলেট: একাধিক বিয়ে করায় স্ত্রীর হাতে প্রাণ হারালেন রুহুল আমিন (৩৭) নামে এক মসজিদের ইমাম।

শনিবার (১৯ অক্টোবর) সিলেটের গোলাপগঞ্জ উপজেলার হিলালপুর গ্রামে মুজিবুর রহমানের ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত রুহুল আমিন জেলার গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ি ইউনিয়নের লামা দেনী গ্রামের শহিদুর রহমানের ছেলে। তিনি হিলালপুর জামে মসজিদের ইমামতি করতেন।

সিলেটের গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের এ তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় অভিযুক্ত নিহতের স্ত্রী নাদিয়া বেগমকে (৪০) আটক করা হয়েছে।  

অভিযুক্ত স্ত্রীর জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি বলেন, নিহত রুহুল আমিন তিন বিয়ে করেছেন। তার প্রথম স্ত্রী অভিযুক্ত নাদিয়া বেগমের দ্বিতীয় বিয়ে এটি। এর আগে কুমিল্লার এক ব্যক্তির সঙ্গে সংসার গড়েন নাদিয়া। এরপর সৌদিতে সাত বছর কাটিয়ে দেশে ফেরেন। সিলেটের গোলাপগঞ্জের হিলালপুরে মসজিদের ইমাম রুহুল আমিনের সঙ্গে তার দ্বিতীয় বিয়ে হয় ২০২১ সালে। রুহুল আমিন তাকে নিয়ে মসজিদের পাশে ভাড়া বাসায় থাকতেন। ইতোমধ্যে আরেকটি বিয়ে করেন রুহুল আমিন। তার দ্বিতীয় স্ত্রী থাকেন গোয়াইনঘাটে পিত্রালয়ে। এরপর আরেকটি বিয়ে করেন। দ্বিতীয় ও তৃতীয় বিয়ের খবর জানতে পেরে প্রথম স্ত্রী নাদিয়া শ্বশুরালয়ে গিয়ে খবর নেন। তাতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার (১৮ অক্টোবর) রাতে স্বামী রুহুল আমিনকে ঘুমের ট্যাবলেট খাইয়ে অচেতন করেন। এরপর গভীর রাতে বালিশ চাপা দিয়ে স্বামীকে হত্যা করেন।

এদিকে খবর পেয়ে দুপুরের দিকে নিহত ইমাম রুহুল আমিনের মরদেহ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ।

স্থানীয়রা জানান, ইমাম রুহুল আমিন দীর্ঘ কয়েক বছর ধরে গোলাপগঞ্জে হিলালপুর মসজিদে ইমামতি করে আসছিলেন। মসজিদের পাশেই প্রথম স্ত্রীকে নিয়ে একটি ভাড়া বাসায় থাকতেন। তবে তিনি আরও বিয়ে করেছেন, এ বিষয়ে কিছুই কারও জানা ছিল না। তবে তাদের মধ্যে প্রায় সময় পারিবারিক কলহ লেগে থাকতো। এর জের ধরে প্রথম স্ত্রী রাতের আঁধারে তাকে হত্যা করেছেন। ঘটনাটি আঁচ করতে পেরে স্থানীয় জনতা পুলিশকে খবর দিয়ে প্রথম স্ত্রীকে ধরিয়ে দেন।

এ বিষয়ে ওসি মীর মো. আব্দুন নাসের বলেন, একাধিক বিয়ে করায় ওই নারী ক্ষোভ থেকেই তার স্বামীকে হত্যা করেছেন। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।