ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে জনসচেতনতা বাড়াতে র‌্যালি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
নীলফামারীতে জনসচেতনতা বাড়াতে র‌্যালি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নীলফামারী: নীলফামারী সদর উপজেলাকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্তকরণে জনসচেতনতা বাড়াতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

রোববার(০৩ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসক জাকির হোসেনের নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে শহীদ মিনার চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।



সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সাবেত আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রশীদ মঞ্জু, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান পাশা প্রমুখ।

সমাবেশ শেষে সেখানে বাল্যবিয়ে বিরোধী নাটিকা পরিবেশন করেন নাট্যকর্মীরা।

কর্মসূচিতে সদর উপজেলার জনপ্রতিনিধি, গ্রাম পুলিশসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সাবেত আলী বাংলানিউজকে জানান, সদরের দুটি ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। আগামী মার্চে আনুষ্ঠানিকভাবে গোটা উপজেলা বাল্যবিয়ে, যৌতুক ও মাদক মুক্ত ঘোষণা করা হবে। তারই ধারাবাহিকতায় জনসচেতনতা বাড়ানোর লক্ষে আজকের এবং ঘোষণার আগমুহূর্ত পর্যন্ত এরকম নানা কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।