ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পার্বত্যাঞ্চলের উন্নয়নে আন্তরিক সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
পার্বত্যাঞ্চলের উন্নয়নে আন্তরিক সরকার

বান্দরবান: পার্বত্যাঞ্চলের উন্নয়নে অধিক আন্তরিক এ সরকার। কোনো অপশক্তিই পার্বত্যাঞ্চলের ধারাবাহিক উন্নয়নকে রুখতে পারবে না বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।



শুক্রবার (০৮ জানুয়ারি) বিকেলে বান্দরবানের রুমা উপজেলায় কোটি টাকা ব্যয়ে তিনটি উন্নয়ন কাজের উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত প্রকল্পগুলো হলো- ৬০ লাখ টাকা ব্যয়ে রুমা আমতলীপাড়া থেকে পুনর্বাসনপাড়া পর্যন্ত পাকা সড়ক নির্মাণ, ১৫ লাখ টাকা ব্যয়ে নাইক্ষ্যংছড়ি ঝিড়ি জিএফএস লাইনের মাধ্যমে পাহাড়ি পাড়াগুলোতে পানি সরবরাহ এবং ২৩ লাখ টাকা ব্যয়ে ময়ুরপাড়া বৌদ্ধ বিহার নির্মাণ।

তিনি আরও বলেন, এ সরকারের আমলেই পার্বত্যাঞ্চলে শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে। এক সময় এখানকার লোকজন শিক্ষা, বিদ্যুৎ, যোগাযোগ ব্যবস্থা ও উন্নত স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হতো। কিন্তু বিগত কয়েক বছরে আওয়ামী লীগ সরকার এখানকার মানুষের সব নাগরিক অধিকার প্রতিষ্ঠা করতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন বান্দরবানের পুলিশ সুপার মিজানুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মংক্যচিং চৌধুরীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

এসব প্রকল্প বাস্তবায়িত হলে রুমা উপজেলার কয়েকটি পাড়ার বাসিন্দাদের দীর্ঘদিনের পানির সমস্যা লাঘব হবে এবং যোগাযোগ ব্যবস্থার পরিবর্তন ঘটবে বলে মনে করছেন স্থানীয়রা।

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।