ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধুনটে যমুনায় ধরা পড়লো ৩০ কেজির বাঘাইড়

রফিকুল আলম, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
ধুনটে যমুনায় ধরা পড়লো ৩০ কেজির বাঘাইড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় যমুনা নদীতে স্থানীয় জেলেদের সুতি জালে প্রায় ৩০ কেজি ওজনের একটি বাঘাইড় ধরা পড়েছে।  

শনিবার (২৯ অক্টোবর) ভোর ৫টার দিকে যমুনা নদীর বানিয়াজান ঘাট এলাকা থেকে মাছটি ধরা হয়।

ধুনট পৌর বাজারের মাছ ব্যবসায়ী প্রভাত চন্দ্র হাওয়ালদার জানান, শুক্রবার দিনগত রাতের শেষ ভাগে স্থানীয় সাধু চরণ হালদারসহ পাঁচ জেলে নৌকা নিয়ে যমুনায় সুতি জাল ফেলেন। ভোর ৫টার দিকে ৩০ কেজি ওজনের বাঘাইড়টি তাদের জালে ধরা পড়ে। পরে সকাল ৮টার দিকে মাছটি বিক্রির জন্য ধুনট শহরের পৌর বাজারে আনা হয়। মাছটি এক নজর দেখার জন্য ভিড় করেন অসংখ্য মানুষ।  

তিনি আরো জানান, জেলেরা ৩০ কেজি ওজনের বাঘাইড় মাছটির দাম চেয়েছেন ২৮ হাজার টাকা। কিন্তু ক্রেতারা দাম বলছেন ৭০০ টাকা কেজি হিসেবে ২১ হাজার টাকা।  

ধুনট পৌরসভা বাজার পরিদর্শক জহুরুল ইসলাম জানান, অনেকদিন পর বাজারে এতো বড় বাঘাইড় মাছ উঠেছে। এই মাছ একজনের পক্ষে কেনা কঠিন। তাই ক্রেতারা কয়েকজন মিলে মাছটি কিনে ভাগ বাটোয়ারা করে নেওয়ার পরিকল্পনা করছেন। তবে, জেলেরা মাছের দাম যতো বেশিই চান না কেন, এই মাছ ২২ হাজার টাকার বেশি হবে না।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।