ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গ্রামীণফোনের নৌকাবাইচ উপলক্ষে খুলনায় বর্ণাঢ্য শোভাযাত্রা

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
গ্রামীণফোনের নৌকাবাইচ উপলক্ষে খুলনায় বর্ণাঢ্য শোভাযাত্রা ছবি: মানজারুল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনার রূপসা নদীতে গ্রামীণফোনের নৌকাবাইচ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শোভাযাত্রাটি মহানগরীর ময়লাপোতা মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় শোভাযাত্রার শোভা বর্ধনে হাতি ও প্রতীকী নৌকা নিয়ে মাঝি-মাল্লারা অংশগ্রহণ করেন।

নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে ১১তম এ নৌকা বাইচ দুপুর আড়াইটায় ১নম্বর কাস্টমঘাট থেকে শুরু হয়ে খানজাহান আলী সেতুতে (রূপসা সেতু) গিয়ে শেষ হবে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান, নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান উপদেষ্টা শেখ আশরাফ-উজ-জামান, সভাপতি সভাপতি মোল্লা মারুফ রশীদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান রহিম ও গ্রামীণফোনের হেড অফ রিজিওনাল সেলস (খুলনা) এস এম সাজ্জাদ হোসেনসহ কোম্পানির কর্মকর্তা-কর্মী, নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সদস্য ও সাধারণ মানুষজন।

আয়োজক সূত্রে জানা যায়, প্রতিযোগিতায় কয়রা, পাইকগাছা, তেরখাদা, কালিয়া, নড়াইল, গোপালগঞ্জ, মাদারিপুর ও ফরিদপুর থেকে মোট ২৮টি বাইচ দল অংশগ্রহণ করছে। নৌকার মাপভেদে বাইচকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। এর মধ্যে বড় দল রয়েছে ১৯টি, আর ছোট দল রয়েছে নয়টি। বড় দলের প্রথম বিজয়ীরা পাবেন এক লাখ টাকা, দ্বিতীয় দল পাবেন ৬০ হাজার টাকা এবং তৃতীয় দল পাবেন ৩০ হাজার টাকা।

অন্যদিকে ছোট দলের প্রথম বিজয়ী দল ৫০ হাজার টাকা, দ্বিতীয় দল ৩০ হাজার টাকা এবং তৃতীয় দল পাবেন ২০ হাজার টাকা।

বাইচ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সন্ধ্যা সাতটায় রূপসা ফেরিঘাটে প্রতিবারের মতো এবারও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে থাকছেন জনপ্রিয় শিল্পী কর্নিয়া, ক্ষুদে গানরাজ খুলনার রাতুলসহ অন্যান্য স্থানীয় শিল্পীরা।

নৌকা বাইচের পাশাপাশি আয়োজন করা হয়েছে ফটোগ্রাফি প্রতিযোগিতা। আগ্রহীরা ১১তম নৌকা বাইচের প্রতিযোগিতার ছবি Grameenphone 11th Khulna Boat Race - ফেসবুকের ইভেন্ট পেজে সন্ধ্যা সাতটার মধ্যে আপলোড করতে পারবেন। বিজয়ীদের সন্ধ্যায় পুরস্কৃত করা হবে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এমআরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।