ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আগামী প্রজন্মকে সুন্দর পৃথিবী উপহার দেওয়াই আমাদের লক্ষ্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
আগামী প্রজন্মকে সুন্দর পৃথিবী উপহার দেওয়াই আমাদের লক্ষ্য ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: রাজশাহী বিভাগীয় কমিশনার মো. আব্দুল হান্নান বলেছেন, আমরা যে পর্যায়ে থেকে যা কিছু করছি তার মূল লক্ষ্য হচ্ছে আগামী প্রজন্মকে সুন্দর পৃথিবী উপহার দেওয়া।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বিভিন্ন কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

কমিশনার বলেন, বাল্যবিয়ে, মাদক ও যৌন হয়রানিসহ বিভিন্ন সামাজিক অবক্ষয় রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। প্রতিটি শিশুর জন্মনিবন্ধন নিশ্চিত করতে হবে। জন্মনিবন্ধন না হলে তারা অনেক কিছু থেকে বঞ্চিত হবে। শিশুদের যথা সময়ে বিদ্যালয়ে ভর্তি করতে হবে।

ইউনিয়ন পরিষদের (ইউপি) স্থানীয় কমিটিগুলোকে সক্রিয় করা এবং দাতা সংস্থা ইউনিসেফের কার্যক্রম আরো গতিশীল করার আহ্বান জানান তিনি।

এর আগে কমিশনার আব্দুল হান্নান সকাল থেকে দুপুর পর্যন্ত বেলকুচি উপজেলার মাইঝাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম, মাইঝাইল কমিউনিটি ক্লিনিকের চিকিৎসা সেবা কার্যক্রম, রাজাপুর ইউপি ও বেলকুচি উপজেলা পরিষদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

এসময় তার সঙ্গে ছিলেন-অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আমিনুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মো. শামছুজ্জামান, সিভিল সার্জন ডা. মঞ্জুর রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক শাহীন আহম্মেদ, বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল হাসান, ইউপি চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।