ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খাগড়াছড়ি-রাঙামাটিতে সড়ক অবরোধ চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
খাগড়াছড়ি-রাঙামাটিতে সড়ক অবরোধ চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাগড়াছড়ি/রাঙামাটি: পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক বাতিলের দাবিতে ৫টি বাঙালি সংগঠনের ডাকে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হচ্ছে। অবরোধ চলছে রাঙামাটিতেও।

 

অবরোধের কারণে খাগড়াছড়ির সঙ্গে দূরপাল্লার সড়ক যোগযোগ বন্ধ রয়েছে। তবে, শহরে সীমিত আকারে হালকা যান চলাচল করতে দেখা গেছে। অবরোধের সমর্থনে পিকেটিং করছে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীরা। সকালে খাগড়াছড়ি গেইট এলাকায় এই বিক্ষোভ মিছিল বের করা হয়। অবরোধকে কেন্দ্র করে জেলাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  

রোববার (৩০ অক্টোবর) রাঙামাটি সার্কিট হাউজে পার্বত্য ভূমি কমিশনের  বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পার্বত্য ভূমি কমিশনের চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হকসহ কমিশনের ৯ সদস্য বৈঠকে যোগ দেবেন।  

পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন পাস হওয়ার পর এটা কমিশনের দ্বিতীয় বৈঠক হতে যাচ্ছে।

এর আগে পার্বত্য নাগরিক পরিষদ, সম অধিকার আন্দোলন, পার্বত্য গণপরিষদ, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদ যৌথভাবে এ অবরোধের ঘোষণা দেয়। সংগঠনগুলোর ডাকে চলতি মাসে দুই দফায় ৪৮ ঘণ্টার হরতাল পালিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।