ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দীপাবলী উপলক্ষে বিজিবি-বিএসএফের মিষ্টি বিনিময়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
দীপাবলী উপলক্ষে বিজিবি-বিএসএফের মিষ্টি বিনিময় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হিলি (দিনাজপুর): হিন্দু ধর্মাবলম্বীদের দীপাবলী উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীকে (বিএসএফ) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

অপরদিকে, বিজিবিকেও মিষ্টি উপহার দিয়ে দীপাবলীর শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

রোববার (৩০ অক্টোবর) সকাল ১১টায় হিলি সীমান্তের ইমিগ্রেশন চেকপোস্ট গেটের শূন্যরেখা দিয়ে বিজিবি জয়পুরহাট-২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোস্তাফিজুর রহমান ভারতের ১৯৯-পতিরাম বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক আলকেশ সিনহার হাতে মিষ্টি তুলে দিয়ে দীপাবলীর শুভেচ্ছা জানান এবং কুশল বিনিময় করেন।  

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিনাজপুর সেক্টর কমান্ডারের পক্ষ থেকে ভারতের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি এবং জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে ভারতের পতিরাম ১৮৩ বিএসএফ ও ১৯৯ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক ও হিলি সিপি ক্যাম্প কমান্ডারের পক্ষ থেকে ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার বরাবর সর্বমোট সাত প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়।  

অপরদিকে, বিএসএফ রায়গঞ্জ সেক্টর কমান্ডারের পক্ষ থেকে বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার, বিএসএফ-১৯৯ পতিরাম ব্যাটালিয়নের অধিনায়কের পক্ষ থেকে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক, ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক, হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডারের পক্ষ থেকে বিজিবি হিলি চেকপোস্ট ক্যাম্প কমান্ডার, হিলি বিওপি ও বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার বরাবর সর্বমোট ৫ প্যাকেট মিষ্টি ও এক প্যাকেট ফল উপহার দেওয়া হয়।

এসময় সেখানে ভারতের হিলি বিএসএফ ক্যাম্পের কমান্ডার ইন্সপেক্টর হেপুনি কাশি, খালিদ ডিবি, হিলি চেকপোস্ট কমান্ডার দলবির সিং, বিজিবি হিলি সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল মান্নান, চেকপোস্ট কমান্ডার হাবিলদার মোস্তফা হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।  

বিজিবি জয়পুরহাট-২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোস্তাফিজুর রহমান জানান, ভারতের দীপাবলী উপলক্ষে আমাদের বিজিবির পক্ষ থেকে বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে তাদের দীপাবলীর শুভেচ্ছা জানিয়েছি। পাশাপাশি তাড়াও আমাদের মিষ্টি উপহার দিয়ে দীপাবলীর শুভেচ্ছা জানিয়েছে। এতে করে দুই বাহিনীর মাঝে বিরাজমান সৌহার্দপূর্ণ সম্পর্ক ও আন্তরিকতা আরো বাড়বে।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।