ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাইবান্ধায় ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
গাইবান্ধায় ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

গাইবান্ধা: গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহাবুবুর রহমান ওরফে টুলুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে এলজিআরডি মন্ত্রণালয়ের স্থানীয় সরকার শাখার উপ-সচিব মাহবুবুর রহমান স্বাক্ষরিত চিঠিতে এ বরখাস্তের কথা জানানো হয়।

বরখাস্তের চিঠির অনুলিপি পাওয়ার কথা স্বীকার করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল মমিন খান বাংলানিউজকে বলেন, এলজিআরডি মন্ত্রণালয়ের স্থানীয় সরকার শাখার উপ-সচিব মাহবুবুর রহমান স্বাক্ষরিত একটি চিঠি হাতে পেয়েছি। নিয়ম অনুযায়ী ওই ইউনিয়নের ইউপি সদস্যকে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়ার প্রক্রিয়া চলছে। এছাড়া বরখাস্তের এ আদেশের কপি গাইবান্ধা জেলা প্রশাসক, ইউএনওসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।
   
চিঠিতে উল্লেখ করা হয়, ২০১৫ সালের ১৪ জানুয়ারি ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমানের বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় নাশকতার অভিযোগে মামলা দায়ের হয়। ওই মামলায় তার বিরুদ্ধে আদালত অভিযোগপত্র গ্রহণ করেন। আদালত অভিযোগপত্র গ্রহণ করায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করেন। তাই স্থানীয় সরকার আইনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তের বিষয়ে জানতে সাহাপাড়া ইউপির চেয়ারম্যান মাহাবুবুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার  যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তার ফোন বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
আরবি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।