ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জ জেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
হবিগঞ্জ জেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হবিগঞ্জ: ‘কন্যা শিশুর বিয়ে নয়, করবে তারা বিশ্ব জয়’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে  হবিগঞ্জ জেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে।

এ উপলক্ষে রোববার (৩০ অক্টোবর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরের প্রধান সড়কে একটি ৠালির বের করা হয়।

পরে কালেক্টরেট প্রাঙ্গণে আলোচনা সভার মধ্য দিয়ে দুপুরে হবিগঞ্জ জেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক সাবিনা আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমেদ।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক ডা. মুশফিক হোসেন চৌধুরী, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, সিভিল সার্জন ডা. দেবপদ রায়, বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আব্দুল মালেক ও বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য শহীদ উদ্দিন চৌধুরী।

সভায় প্রধান অতিথি সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমেদ বাল্যবিয়ের কুফল সর্ম্পকে আলোচনা করেন।

তিনি বলেন, ঐতিহ্যগতভাবে সমৃদ্ধ এবং প্রাকৃতিক সৌন্দর্য মণ্ডিত সিলেট বিভাগকে বাল্যবিয়ে মুক্ত করার কর্মপরিকল্পনার অংশ হিসেবে হবিগঞ্জ জেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হল।

বাল্যবিয়ে প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি ও কাজীদের প্রতি তিনি আহ্বান জানান। পরে বাল্যবিয়ের বিরুদ্ধে সোচ্চার ও বিরত থাকতে তিনি  শিক্ষার্থীদের শপথ বাক্য ‘আসুন সবাই শপথ করি, বাল্যবিয়ে মুক্ত দেশ গড়ি’ পাঠ করান।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।