ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফের ট্রাকের দখলে সাতরাস্তার সব সড়ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
ফের ট্রাকের দখলে সাতরাস্তার সব সড়ক

ঢাকা: ট্রাকের দখলে গেছে তেজগাঁও সাত মাথার সব রাস্তা আর গলি। সাত রাস্তার মোড় ও তেজগাঁও রেলগেটের মধ্যবর্তী ট্রাক স্ট্যান্ডকে ঘিরে এখানকার সব ক’টা রাস্তাতেই এখন অবৈধ পার্কিংয়ের মচ্ছব।

সাট রাস্তা টু তেজগাঁও রেলগেট মূল সড়ক ছাড়াও জরিপ অধিদপ্তরের পাশ দিয়ে তেজগাঁও রেলগেটগামী রাস্তা, বিপরীতে বেগুনবাড়িগামী রাস্তা, লেদার টেকনোলজি ইনস্টিটিউটের পাশের রাস্তা, এর উল্টো দিকে বিজি প্রেসের পাশের রাস্তা এখন রাত-দিন ট্রাকেরই দখলে থাকে।

এসব রাস্তার দুপাশে একাধিক সারিতে তো বটেই, রাস্তার মাঝখানেও পার্ক করা ট্রাক দেখা যায়। ফলে এসব রাস্তায় অন্য কোনো যানবাহন তো দূরের কথা, হাঁটাচলাও দায় হয়ে পড়ে। আর সারি সারি ট্রাকের ফাঁকে ওঁত পেতে থাকা ছিনকারীর কবলে পড়ে প্রায়শই সব খোয়াতে হয় পথচারীদের।

খোঁজ নিয়ে জানা গেছে, অবৈধভাবে পার্কিং করা ট্রাকগুলোর কাছ থেকে নিয়মিত জমা তোলার জন্য ট্রাক স্ট্যান্ডের মাসলম্যানদের একটি শক্তিশালী সিন্ডিকেটও গড়ে উঠেছে এখানে। যাদের সঙ্গে যোগসাজস রয়েছে এ এলাকায় দায়িত্বপালনকারী ট্রাফিক পুলিশদের।

অথচ এখান থেকে ট্রাক স্ট্যান্ড অন্যত্র সরিয়ে নেওয়ার দাবি অনেক পুরনো। এ নিয়ে জল ঘোলাও নেহায়েত কম হয়নি। অবৈধ ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করতে গিয়ে প্রশাসনের সঙ্গে ট্রাক চালক-হেলপারদের সংঘর্ষের খবরও এখন পুরনো হয়ে গেছে। অবৈধ পার্কিংহীন ফাঁক রাস্তার দৃশ্য এখন আর নেই এখানে। এখানকার সব রাস্তা এখন সারা দেশ থেকে আসা ট্রাকগুলোর অলিখিত অবৈধ পার্কিং স্ট্যান্ড।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
জেডএম/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।