ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় চাল আত্মসাত মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
খুলনায় চাল আত্মসাত মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

খুলনা: দুস্থ ও অসহায় মানুষের চাল আত্মসাত মামলায় খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গাজী জিয়াউর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে খুলনা সার্কিট হাউজের সামনের সড়ক থেকে তাকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে দিঘলিয়া থানায় অপর একটি চাঁদাবাজি মামলা রয়েছে।
 
মামলার তদন্ত কর্মকর্তা দুদক সমন্বিত খুলনা জেলা কার্যালয়ের উপ-পরিচালক এস এম শামীম ইকবাল বাংলানিউজকে বলেন, ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান গাজী পলাতক ছিলেন। তার বিরুদ্ধে চাল আত্মসাতের ঘটনা প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে সোনাডাঙ্গা থানায় রাখা হয়েছে। আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।
 
সংশ্লিষ্ট সূত্র জানায়, ঈদুল আজহা উপলক্ষে গত ৮ সেপ্টেম্বর দুস্থ ও অসহায় মানুষের মধ্যে বিতরণের জন্য দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) গোডাউনে ১৫০ বস্তা চাল কম পাওয়া যায়। এ ঘটনায় গোডাউন সিলগালা করা হয়। বাইরে থেকে চাল এনে ঘাটতি পূরণ ও অনিয়ম ঢাকার চেষ্টা করলে পুলিশ ১৫০ বস্তা চাল জব্দ করে।

এ ঘটনায় ওইদিনই ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান গাজীকে আসামি করে মামলা দায়ের করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান। পরবর্তীতে মামলাটি তদন্তের জন্য দুদকে পাঠানো হয়।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস বলেন, গ্রেফতারকৃত ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমানকে সোনাডাঙ্গা থানায় রাখা হয়েছে। তাকে আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
এমআরএম/এএটি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।