ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লিপু হত্যার প্রতিবাদে রাবিতে পথনাটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
লিপু হত্যার প্রতিবাদে রাবিতে পথনাটক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: মাটিতে উপুড় হয়ে পড়ে আছে একটি মরদেহ। হাতের পাশে বই।

বাকরুদ্ধ অবস্থায় মা ছেলের মরদেহের পাশে অসহায়ের মতো বসে আছে। তাদের পেছনে একদল শিক্ষার্থী আন্দোলনরত। তারা স্লোগান দিচ্ছে, ‘লিপু হত্যার...বিচার চাই’।  

মাইকে আওয়াজ ভেসে আসছে, ‘আর কত লাশ কফিনে ভরে তার মায়ের হাতে তুলে দেবো। আর কত মায়ের বুক খালি হলে আমরা সজাগ হবো। আসুন, কাঁধে কাঁধ মিলিয়ে আন্দেলনে শামিল হই। শপথ নেই, সকল হত্যার বিচার নিয়ে ঘরে ফিরবো। যাতে আর কোনও অপরাধী মায়ের স্বপ্নকে মুছে দিতে না পারে। ’ 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাকিতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার প্রতিবাদে ও বিচার দাবিতে পথনাটকের আয়োজন করে শিক্ষার্থীরা। নাটকের শেষ দৃশ্য ছিল এমনই।
 
রোববার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর ও শহীদুল্লাহ্ কলাভবনের সামনে এ পথনাটক অনুষ্ঠিত হয়। এছাড়া নাটক শুরুর আগে প্রতিবাদী কবিতা আবৃত্তিও করা হয়।  

গত ২০ অক্টোবর নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে মোতালেব হোসেন লিপুর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ওইদিন বিকেলে লিপুর চাচা বাদী হয়ে নগরীরর মতিহার থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।