ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রংপুরে খুচরা পয়সা মাটিতে ঢেলে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
রংপুরে খুচরা পয়সা মাটিতে ঢেলে বিক্ষোভ

বাংলাদেশ ব্রেড, বিস্কুট অ্যান্ড কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি রংপুর বিভাগীয় শাখা এক অভিনব প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

রংপুর: বাংলাদেশ ব্রেড, বিস্কুট অ্যান্ড কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি রংপুর বিভাগীয় শাখা এক অভিনব প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

সোমবার (২৮ নভেম্বর) ৮ দফা দাবিতে বিকেলে নগরীর টাউন হল থেকে এক বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ধাপ এলাকায় বাংলাদেশ ব্যাংকের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করে।

এ সময় বাংলাদেশ ব্যাংকের সামনে সড়কে প্রতীকী কবর রচনা করেন বিক্ষোভবারীরা।


মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নুরুল হক মুন্না ও সাধারণ সম্পাদক খায়রুল কবির লিটন। তাদের দাবি তফসিলি ব্যাংকগুলো সরকারি নির্দেশ উপেক্ষা করে ধাতব মুদ্রা গ্রহণ না করায় তারা বিপাকে পড়েছেন।

এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ও লাইসেন্স গ্রহণে হয়রানি করায় এই ক্ষুদ্র শিল্পের সাথে সংশ্লিষ্ট হাজার হাজার মানুষ চরম দুর্ভোগের শিকার হয়েছেন।

বাংলাদেশ ব্যাংকের উপ-ব্যবস্থাপক আনিছুর রহমান সব ব্যাংকে ধাতব কয়েন নেওয়া আশ্বাস দিলে প্রতীকী কর্মসূচি ভঙ্গ করে বাংলাদেশ ব্রেড, বিস্কুট অ্যান্ড কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।