ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কেরানীগঞ্জে হবে হাইটেক আইসিটি পার্ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
কেরানীগঞ্জে হবে হাইটেক আইসিটি পার্ক ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সারাদেশে প্রাথমিক পর্যায়ে ১২টি হাইটেক আইসিটি পার্কের মধ্যে একটি ঢাকার কেরানীগঞ্জে স্থাপিত হবে।

কেরানীগঞ্জ (ঢাকা): সারাদেশে প্রাথমিক পর্যায়ে ১২টি হাইটেক আইসিটি পার্কের মধ্যে একটি ঢাকার কেরানীগঞ্জে স্থাপিত হবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কোন্ডা ইউনিয়নের জাজিরা এলাকায় হাইটেক আইসিটি পার্কের জন্য নির্ধারিত জায়গা পরিদর্শন করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

পরিদর্শন শেষে দুপুর ১২টার দিকে জিনজিরা আমিরাবাগ এলাকায় জিসান কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে স্টেক হোল্ডারদের নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়।
 
‘Be partner and Grow Business IT/ITES Industry Need Analysis with Relevant Stakeholders’  শীর্ষক সেমিনারে সভাপতিত্ব করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) ও এনডিসি হোসনে আরা বেগম।
 
আরো বক্তব্য রাখেন, হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক (যুগ্ম সচিব) মো. হাসানুল ইসলাম, আগানগর ইউনিয়নের চেয়ারম্যন জাহাঙ্গীর শাহ খুশি, কোন্ডা ইউপি চেয়ারম্যন ফারুক চৌধুরী ও জিনজিরা ইউপি চেয়ারম্যান সাকুর হোসেন সাকু প্রমুখ।

হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম তার বক্তব্যে বলেন, আইটি সেক্টরে ব্যাপক কর্মসংস্থানের মাধ্যমে আর্থ-সামাজিক সমৃদ্ধি অর্জনের লক্ষে সরকার ২০১০ সালে হাইটেক পার্ক কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করে। এর মাধ্যমে সারাদেশে প্রাথমিক পর্যায়ে ১২টি হাইটেক পার্ক স্থাপন করা হবে। এগুলোর একটি কেরানীগঞ্জে স্থাপন করা হচ্ছে।

তিনি জানান, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের উদ্দেশ্য বাস্তবায়িত হলে আইসিটি খাতে বিপুল কর্মসংস্থানের সৃষ্টি হবে। এ খাতে ২০২০ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলার রফতানি আয়ের লক্ষ্যমাত্রাও অর্জিত হবে।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।