ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিশু ও সাংস্কৃতিক সংগঠক শিল্পী শাহজাহানকে শেষ শ্রদ্ধা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
শিশু ও সাংস্কৃতিক সংগঠক শিল্পী শাহজাহানকে শেষ শ্রদ্ধা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশিষ্ট নৃত্যশিল্পী ও প্রশিক্ষক, খেলাঘর ও উদীচীর দীর্ঘদিনের সংগঠক মো. শাহজাহানকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন সংস্কৃতিকর্মীরা। 

ঢাকা: বিশিষ্ট নৃত্যশিল্পী ও প্রশিক্ষক, খেলাঘর ও উদীচীর দীর্ঘদিনের সংগঠক মো. শাহজাহানকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন সংস্কৃতিকর্মীরা।  

বুধবার (৩০ নভেম্বর) বেলা ১১টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রয়াত শাহজাহানের মরদেহে শেষ শ্রদ্ধা জানান খেলাঘরের সংগঠকরা।

এ সময় উপস্থিত ছিলেন  খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন ভূঁইয়া, সাধারণ সম্পাদক আবুল ফারাহ্ পলাশ, সহ সাধারণ সম্পাদক সাহাবুল ইসলাম বাবু, সম্পাদকমণ্ডলীর সদস্য  রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, সদস্য মামুন মোরশেদ, অমল নাগ, ফখরুল ইসলাম ও নাদিম আহমেদ।   

মো. শাহজাহান আশির দশক থেকে খেলাঘর ও উদীচী ছাড়াও বুলবুল ললিতকলা একাডেমি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পী ও প্রশিক্ষক এবং সংগঠক যুক্ত ছিলেন। শিল্পী হিসেবেই নয়, অসাম্প্রদায়িক, সাম্যবাদী, মৌলবাদমুক্ত সমাজ গঠনের লড়াইয়ের একজন অগ্রসেনানী ছিলেন তিনি।  

হৃদরোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অকৃতদার মো. শাহজাহান।

তার অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার ও সাধারণ সম্পাদক আবুল ফারাহ্ পলাশ।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এএসআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।