ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঝালকাঠিতে বিএনপির সম্মেলনস্থলে ১৪৪ ধারা জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
ঝালকাঠিতে বিএনপির সম্মেলনস্থলে ১৪৪ ধারা জারি

ঝালকাঠিতে একই স্থানে বিএনপি ও যুবদলের পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বানকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

ঝালকাঠি: ঝালকাঠিতে একই স্থানে বিএনপি ও যুবদলের পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বানকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত শহরের অতিথি কমিউনিটি সেন্টার ও আশপাশের পৌর এলাকায় ১৪৪ ধারা ও সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।


 
নিরাপত্তা বিঘ্নের আশঙ্কায় বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মানিকহার রহমান এ আদেশ দেন।

সূত্র জানায়, চার বছর পর ১ ডিসেম্বর দ্বি-বাষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন করার জন্য শহরের কলেজমোড় এলাকার অতিথি কমিউনিটি সেন্টার ভাড়া করে ঝালকাঠি জেলা বিএনপি।

একই স্থানে সকাল ১০টায় তারেক রহমানের জন্ম বার্ষিকী উদযাপনের জন্য পৌর যুবদলের একাংশ সমাবেশের ডাক দেয়। এছাড়াও সদর উপজেলা বিএনপির একাংশ দ্বি-বার্ষিক সম্মেলন করার জন্য একই দিন একই সময় কর্মসূচি আহ্বান করে।

তিন পক্ষই জেলা প্রশাসকের কাছে অনুষ্ঠান করার অনুমতি চেয়ে আবেদন করেন। পরে পুলিশ সুপারের মতামতের ভিত্তিতে অতিথি কমিউনিটি সেন্টার ও তার আশেপাশে পৌর এলাকায় নিরাপত্তা বিঘ্নিত হতে পারে ও রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় বৃহস্পতিবার সকাল থেকে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর বাংলানিউজকে বলেন, আমরা অতিথি কমিউনিটি সেন্টারে পূর্ব প্রস্তুতি নিয়েই জেলা বিএনপির সম্মেলনের আহবান করেছি। যা বানচাল করতে চক্রান্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০২১৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এমএস/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।