ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে মালবাহী ট্রেন থেকে তেল লুটের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
গাজীপুরে মালবাহী ট্রেন থেকে তেল লুটের অভিযোগ

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার আড়িখোলা রেলওয়ে স্টেশন থেকে মালবাহী একটি ট্রেন (৮১০) থেকে চালককে পিটিয়ে তেল লুট করার অভিযোগ পাওয়া গেছে।

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার আড়িখোলা রেলওয়ে স্টেশন থেকে মালবাহী একটি ট্রেন (৮১০) থেকে চালককে পিটিয়ে তেল লুট করার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (৩০ নভেম্বর) রাত সোয়া ১০টার দিকে এ ঘটনা ঘটে।

 

রেলওয়ে কর্মকর্তা, পুলিশ ও চালক সূত্রে জানা গেছে, বুধবার রাত ১০টা আট মিনিটে ওই মালবাহী ট্রেনটি কালীগঞ্জের আড়িখোলা রেলওয়ে স্টেশনে থামানো হয়। পরে পাঁচ থেকে সাতজন দুর্বৃত্ত দেশি অস্ত্র ও লাঠিসোটা নিয়ে চালককে পিটিয়ে ট্রেনের ইঞ্জিনের ট্যাংক থেকে প্রায় ২শ ৬০ লিটার তেল লুট করে নেন। এসময় চালক পালিয়ে গিয়ে স্টেশন মাস্টারকে ঘটনাটি জানান।  

ট্রেনচালক হেমায়েত হোসেন বলেন, পাঁচ থেকে সাতজন দুর্বৃত্ত দেশি অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আমাকে ট্রেনের ইঞ্জিনের ট্যাংক থেকে তেল দিতে বলেন। অস্বীকার করলে দুর্বৃত্তরা আমাকে মারধোর করেন। পরে আমি রেলওয়ে পুলিশের কাছে একটি অভিযোগ করি।  

আড়িখোলা রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার দিলিপ চন্দ্র দাশ জানান, আড়িখোলা রেলওয়ে স্টেশনে মালবাহী ট্রেনটি থামানোর কোনো প্রয়োজন ছিলো না। ঢাকা কন্টোল থেকে আমাদের ওই মালবাহী ট্রেনটি থামানোর নির্দেশ দেয়। পরে আমরা ট্রেনটি থামাই। প্রায় আধঘণ্টা ট্রেনটি স্টেশনে অবস্থান নেয়। এর মধ্যে যাত্রীবাহী মহানগর ট্রেন স্টেশন অতিক্রম করলে পরে মালবাহী ট্রেনটি ছেড়ে যেতে সিগন্যাল দেওয়া হয়। কিন্তু চালক না গিয়ে ট্রেন থেকে নেমে এসে আমাদের জানান, ট্রেনের ইঞ্জিনের ট্যাংক থেকে তেল লুট করে নিয়ে যাচ্ছেন দুর্বৃত্তরা। পরে চালককে পুলিশের কাছে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।  

এ ব্যাপারে ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ জানান, এ ঘটনায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
আরএস/এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।