ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরিস্থিতি স্বাভাবিক হলে পাঠিয়ে দেওয়া হবে রোহিঙ্গাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
পরিস্থিতি স্বাভাবিক হলে পাঠিয়ে দেওয়া হবে রোহিঙ্গাদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের সেদেশের পরিস্থিতি স্বাভাবিক হলে পাঠিয়ে দেওয়ার হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ঢাকা: নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের সেদেশের পরিস্থিতি স্বাভাবিক হলে পাঠিয়ে দেওয়ার হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) মিরপুর ১০ নম্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে ঢাকায় প্রশিক্ষণ গ্রহণকারী স্বেচ্ছাসেবকদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, বর্তমান সময়ে মুসলিম রোহিঙ্গাদের ওপর হামলা ও নির্যাতনের ঘটনায় বাংলাদেশের বিভিন্ন সীমান্ত দিয়ে যারা প্রবেশ করছেন তাদের আশ্রয় দেওয়া হচ্ছে। তাদের ব্যাপারে আমরা সহনশীল। তারা আসছেন, থাকছেন। তবে তাদের দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে সেদেশের সরকারের সঙ্গে আলোচনা করে পাঠিয়ে দেওয়া হবে।

ময়মনসিংহের ফুলবাড়ীয়ার ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, এই ঘটনার তদন্ত চলছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর এবং সেভ দ্য চিল্ড্রেন বাংলাদেশের যৌথ ব্যবস্থাপনায় ৩০০ জনকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
আরটি/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।