ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় ভ্যাট বাড়ানোয় ব্যবসায়ীদের প্রতিবাদ

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
খুলনায় ভ্যাট বাড়ানোয় ব্যবসায়ীদের প্রতিবাদ

ভ্যাটের হার দ্বিগুণ করার প্রতিবাদে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ করেছেন খুলনার ব্যবসায়ীরা। 

খুলনা: ভ্যাটের হার দ্বিগুণ করার প্রতিবাদে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ করেছেন খুলনার ব্যবসায়ীরা।  

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত খুলনার সব ব্যবসা প্রতিষ্ঠান এক ঘণ্টা বন্ধ রেখে অবিলম্বে অতিরিক্ত ভ্যাট প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।

 

বাংলাদেশ দোকান মালিক সমিতি খুলনা অঞ্চলের পক্ষ থেকে ২৭ নভেম্বর এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।  

খুলনা মহানগরীর শিরোমনি থেকে রূপসা পর্যন্ত সব মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে এ ধর্মঘট পালন করা হয়। ধর্মঘট চলাকালে নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন করেন ব্যবসায়ীরা।  

মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ দোকান মালিক সমিতি খুলনা অঞ্চলের সভাপতি রেজাউল করিম।  

বক্তব্য রাখেন- সংগঠনের মহাসচিব ও বিভাগীয় সমন্বয়কারী এমএ কাফী, ব্যবসায়ী নেতা এ মুনসুর আহমেদ, এসএম সোহরাব হোসেন মোজাফ্ফর মোল্লা, আবু হাসান, হুমায়ূন কবির, জহিরুল হক, মনিরুজ্জামান সাগর, বিষ্ণুপদ দাস প্রমুখ।  

ব্যবসায়ীরা জানান, বর্তমানে সর্বনিস্ন ভ্যাট ২০ হাজার টাকা করা হয়েছে। যা আগামী বছরের জুলাইতে এক লাখ ২০ হাজার টাকা করা হচ্ছে। এতে ব্যবসায়ীদের পথে বসা ছাড়া উপায় থাকবে না। প্যাকেজ ভ্যাট বহাল, গত বছরের মতো ভ্যাটের হার ১০ হাজার টাকা বজায় রাখা, অতিরিক্ত ২০ হাজার টাকা ভ্যাট প্রত্যাহার, ভ্যাটের আওতা বাড়ানো এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের ওপর ভ্যাট আরোপ বন্ধ করতে হবে। অন্যথায় ব্যবসায়ীদের পক্ষ থেকে আরও কঠোর কর্মসূচি পালন করা হবে।  

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এমআরএম/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।