ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউনেস্কোর বিশেষ পুরস্কার অনুষ্ঠানে যোগ দিচ্ছেন সায়মা ওয়াজেদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
ইউনেস্কোর বিশেষ পুরস্কার অনুষ্ঠানে যোগ দিচ্ছেন সায়মা ওয়াজেদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অটিজম বিষয়ক বাংলাদেশের জাতীয় উপদেষ্টা পরিষদের সভাপতি, প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ হোসেন ‘ইউনেস্কো-আমির জাবের আল-আহমদ আল-সাবাহ পুরস্কার’ বিতরণ অনুষ্ঠানে...

ঢাকা: অটিজম বিষয়ক বাংলাদেশের জাতীয় উপদেষ্টা পরিষদের সভাপতি, প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ হোসেন ‘ইউনেস্কো-আমির জাবের আল-আহমদ আল-সাবাহ পুরস্কার’ বিতরণ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন।

শুক্রবার (০২ ডিসেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিসে এই অনুষ্ঠান হবে।

যাতে আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি হিসেবে রয়েছেন সায়মা ওয়াজেদ।

উন্নত ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রতিবন্ধী জনগোষ্ঠীর জীবনযাত্রা উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখা ব্যক্তি বা প্রতিষ্ঠানকে স্বীকৃতি দিতে ‘ইউনেস্কো-আমির জাবের আল-আহমদ আল-সাবাহ’ পুরস্কার দিয়ে আসছে। আগামী দুই বছরের জন্য যার সভাপতি সায়মা।

কুয়েতের অর্থ সহযোগিতায় পরিচালিত এই পুরস্কারের অর্থমূল্য ২০ হাজার মার্কিন ডলার, যা একজন ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে দেওয়া হবে।

প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিদের নিয়ে গঠিত আন্তর্জাতিক জুরি বোর্ড এই পুরস্কারের জন্য জমা পড়া শতাধিক আবেদনপত্রের ভেতর থেকে যোগ্য প্রার্থীকে খুঁজে বের করার দায়িত্ব পালন করে।  

সায়মা ওয়াজেদ হোসেন তার এই ভ্রমণে এই অঙ্গনে কাজ করা বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে আলোচনা করবেন এবং তাদের সঙ্গে বৈঠক করবেন বলেও জানা যায়।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।