ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

উত্তরাঞ্চলে পণ্যবাহী মালামাল পরিবহনে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
উত্তরাঞ্চলে পণ্যবাহী মালামাল পরিবহনে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে

সাত দফা দাবি বাস্তবায়নে উত্তরাঞ্চলে পণ্যবাহী মালামাল পরিবহনে অনির্দিষ্টকালের ধর্মঘট বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে শুরু হয়েছে। উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কার্ভাডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটের ডাক দিয়েছে।

বগুড়া: সাত দফা দাবি বাস্তবায়নে উত্তরাঞ্চলে পণ্যবাহী মালামাল পরিবহনে অনির্দিষ্টকালের ধর্মঘট বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে শুরু হয়েছে। উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কার্ভাডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটের ডাক দিয়েছে।

ধর্মঘটের কারণে বগুড়াসহ উত্তরাঞ্চল থেকে কোনো পণ্যবাহী ট্রাক, ট্যাংকলরি, কার্ভাডভ্যান ও পিকআপ চলাচল করেনি।  

এদিকে ধর্মঘট প্রত্যাহারের ব্যাপারে বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে জেলা পুলিশ সুপারের বৈঠক হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কাগজপত্র চেকিংয়ের নামে সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি ও বিভিন্ন স্থানে স্থাপিত ওজন স্কেলের মাধ্যমে হয়রানি বন্ধসহ ৭ দফা দাবি আদায়ে বুধবার (৩০ নভেম্বর) এ ধর্মঘটের ডাক দেয় ঐক্য পরিষদ।  

পণ্যবাহী ট্রাকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধ রয়েছে। এতে করে সড়ক-মহাসড়কে আটকে পড়েছে অসংখ্য পণ্যবাহী যানবাহন। উত্তরাঞ্চল থেকে সবজিসহ অন্যান্য পণ্য রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ বন্ধ হয়ে পড়েছে। এর প্রভাব পড়েছে পাইকারি বাজারে।
 
উত্তরবঙ্গ ট্রাক ট্যাংকলরি কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের আন্দোলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ বাংলানিউজকে জানান, সাত দফা দাবি বাস্তবায়নে মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সভা করেছে। ট্রাক পরিবহন শিল্প বাঁচাতেই ৭ দফা দাবি দেওয়া হয়েছে।  

এর আগে ২৬ নভেম্বর তারা দাবি মানতে ধর্মঘট শুরুর আলটিমেটাম দিয়েছিলেন। দাবি না মানায় তারা পণ্য পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, ঐক্য পরিষদের বগুড়ার নেতাদের সঙ্গে আলোচনা হয়েছে। তাদের দাবি নিয়ে বিভাগীয় পর্যায়ে আলোচনার মাধ্যমে শিগগিরই সুষ্ঠু সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
 
বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।