ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রীর সাক্ষাৎ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রীর সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষা‍ৎ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর গোপালকৃষ্ণ প্রভু পারিকর।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষা‍ৎ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর গোপালকৃষ্ণ প্রভু পারিকর।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাস ভবন গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাক্ষাতের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

সাক্ষাতকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসের বিরুদ্ধে তার সরকারের জিরো টলারেন্স অবস্থানের কথা পুর্নব্যক্ত করেন। শেখা হাসিনা ভারতের মনোহর গোপালকৃষ্ণ প্রভু পারিকরকে উদ্দেশ্য করে বলেন, আমরা কোনো ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদ সহ্য করবো না। বাংলাদেশের মাটি সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহার করতে দেওয়া হবে না।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদানের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী। পরে মনোহর গোপালকৃষ্ণ প্রভু পারিকর বলেন, মুক্তিযুদ্ধে বাংলাদেশকে সহযোগিতা করাটা ছিলো আমাদের নৈতিক দায়িত্ব। বন্ধু প্রতিম রাষ্ট্র হিসেবে আমরা সেই সহযোগিতা করেছি।

সম্প্রতি ইন্ডিয়ান কোস্ট গার্ডের বাংলাদেশি জেলেদের উদ্ধার ও বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের জন্য ধন্যবাদ জানান শেখ হাসিনা। সক্ষমতা বাড়াতে বাংলাদেশ কোস্ট গার্ড কর্মকর্তাদের প্রশিক্ষণের প্রস্তাব দেন ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নসহ আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্যের প্রশংসা করে মনোহর গোপালকৃষ্ণ বলেন, বিভিন্ন সেক্টরে বাংলাদেশ ইর্ষণীয় উন্নতি করেছে। বিশেষ করে নারীর ক্ষমতায়নে। যেটি ভারত পারেনি।

সাক্ষাতকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিকবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল মাহফুজুর রহমান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রী কার‌্যালয়ের সচিব সুরাইয়া বেগম, বাংলাদেশে নিযুক্ত ইন্ডিয়ান হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এমইউএম/টিআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।