ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকা-সিলেট মহাসড়কে ৩ কিলোমিটার যানজট

শরীফ সুমন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
ঢাকা-সিলেট মহাসড়কে ৩ কিলোমিটার যানজট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ শহরের ভুলতা গাউসিয়া সেতু এখন রূপগঞ্জবাসীর দুঃখ হয়ে দাঁড়িয়েছে। সেতুর সংস্কার কাজ শুরু হওয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে দূরপাল্লার বাস-ট্রাকসহ ভারী যানবাহনের গতি কমে এসেছে।

রূপগঞ্জের ভুলতা (নারায়ণগঞ্জ) মহাসড়ক থেকে: নারায়ণগঞ্জ শহরের ভুলতা গাউসিয়া সেতু এখন রূপগঞ্জবাসীর দুঃখ হয়ে দাঁড়িয়েছে। সেতুর সংস্কার কাজ শুরু হওয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে দূরপাল্লার বাস-ট্রাকসহ ভারী যানবাহনের গতি কমে এসেছে।

দিনের ব্যস্ততম সময়ে ওই মহাসড়কে যানজট লেগেই থাকছে।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টা থেকে এই মহাসড়কের প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজট দেখা দিয়েছে।

সেতুর দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়েছে। এতে দূর পাল্লার সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

সিলেটগামী হানিফ পরিবহনের যাত্রী আবদুস সোবহান মণ্ডল বাংলানিউজকে বলেন, ঢাকার যাত্রাবাড়ীতে প্রায় ২০ মিনিট যানজটে গাড়ি আটকে ছিল। এরপর সেখান থেকে বের হলেও নারায়ণগঞ্জ শহরের ভুলতায় দীর্ঘ যানজটে গাড়ি আটকা পড়ে বিকেল ৫টায়। এখনও (পৌনে ৬টায়) ঠিক করে বলা যাচ্ছে না, কখন এই মহাসড়ক পার হওয়া যাবে।

শ্যামলী পরিবহনের যাত্রী আজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, গাউসিয়া ভুলতা সেতুর সংস্কার কাজ শুরু হওয়ায় চলতি বছরের নভেম্বর থেকে ঢাকা-সিলেট মহাসড়কের এই স্থানে যানজট লেগেই রয়েছে। দেড় থেকে দুই ঘণ্টার আগে এই সেতু পার হওয়া যাচ্ছে না।

সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিম্তা করে এ সময় সেতুর কাজ দ্রুত শেষ করার দাবি জানান সিলেটগামী এই যাত্রী।

হানিফ পরিবহনের চালক হাসান আলী বাংলানিউজকে বলেন, রাস্তায় যানজট না থাকলে সাধারণত ৫-৬ ঘণ্টায় সিলেট পৌঁছানো যায়। কিন্তু এখানকার যানজটের কারণে বর্তমানে ৭-৮ ঘণ্টা সময় লেগে যাচ্ছে। এতে সময়ের অপচয় ও গাড়ির সিডিউল বিপর্যয় হচ্ছে। এছাড়া সাধারণ যাত্রীদের সীমাহীন দুর্ভোগও পোহাতে হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এসএস/জিপি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।