ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সুন্দরবনের দস্যু সাগর বাহিনীর ১৩ সদস্যর জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
সুন্দরবনের দস্যু সাগর বাহিনীর ১৩ সদস্যর জামিন

সুন্দরবনের দস্যু সাগর বাহিনীর প্রধানসহ ১৩ জনকে জামিন দিয়েছেন বাগেরহাটের একটি আদালত।

বাগেরহাট: সুন্দরবনের দস্যু সাগর বাহিনীর প্রধানসহ ১৩ জনকে জামিন দিয়েছেন বাগেরহাটের একটি আদালত।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে বাগেরহাট জেলা ও দায়রা জজ মো. ফজলুল হকের আদালতে তাদের হাজির করা হলে বিচারক শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

গত ১৯ অক্টোবর দস্যু সাগর বাহিনীর ১৩ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন। সেসময় তারা ৮টি বিদেশি একনালা বন্দুক, ৩টি দেশিয় একনালা বন্দুক, বিদেশি দোনালা বন্দুক, ২টি .২২ বোর বিদেশি এয়ার রাইফেল, ৪টি এলজি এবং ২টি দেশিয় কাটা রাইফেলসহ মোট ২০টি দেশী-বিদেশি আগ্নেয়াস্ত্র এবং বিভিন্ন ধরনের ৫৯৬ রাউন্ড গুলি জমা দেন।

তারা হলেন, দস্যু সাগর বাহিনীর প্রধান মো. আলমগীর শেখ ওরফে সাগর (৩৫), মো. কামরুল ফকির (২৭), মো. আব্দুল মালেক (৩৮), মো. কাদের শেখ (৩৮), মো. হাফিজুর রহমান শেখ (৪৬), মো. কাবীর সরদার (৩৪), মো. দেলোয়ার শেখ (৩৮), মো. হাসান সরদার (২২), মো. নান্না ফকির (২৯), মো. তৌহিদুল ইসলাম (৪৩), মো. রাজু শেখ (২৮), মো. লিটন হাওলাদার (৩৪) এবং মো. তারিকুল গাজী (৩২)। এদের বাড়ি বাগেরহাটের মংলা, রামপাল ও মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে।

বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌসুলি শেখ মোহম্মদ আলী বলেন, গত ১৯ অক্টোবর দস্যু সাগর বাহিনীর প্রধান মো. আলমগীর শেখ ওরফে সাগরসহ তার ১২ জন সহযোগী দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র ও গোলাবারুদসহ আত্মসমর্পণ করেন। সেই থেকে তারা বাগেরহাট জেলা কারাগারে আটক ছিলেন।

বৃহস্পতিবার বিকেলে তাদের আদালতে হাজির করে জামিনের আবেদন করলে বিচারক শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।