ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পবিপ্রবিতে ভর্তি পরীক্ষা শুক্রবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
পবিপ্রবিতে ভর্তি পরীক্ষা শুক্রবার

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (০২ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

পটুয়াখালী: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (০২ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এ পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী রয়েছেন ১৯ জন।

এবারের ভর্তি পরীক্ষায় ৩টি ইউনিটের অধীনে ৬৫৭টি আসনের বিপরীতে মোট ১২ হাজার ৩৯ জন পরীক্ষার্থী আবেদন করেছেন বলে জানিয়েছেন ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক প্রফেসর আ.ক.ম মোস্তফা জামান।

তিনি জানান,‘এ’ ইউনিটে (কৃষি,এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন,মাৎস্য বিজ্ঞান, দুর্যোগ ব্যবস্থাপনা ও নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স অনুষদ) প্রতি আসনের বিপরীতে ১২ জন,‘বি’ ইউনিটে (ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদ) ২৪ জন,‘সি’ ইউনিটে (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ) ৬৪ জন পরীক্ষার্থী রয়েছেন।

ভর্তি পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট (www.pstu.ac.bd) থেকে জানা যাবে।

অপরদিকে, পবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর জেহাদ পারভেজ বলেন, সম্ভাব্য যেসব স্থান থেকে এবং ব্যক্তির দ্বারা প্রশ্নপত্র ফাঁস হতে পারে তাদের ওপর কড়া নজরদারি ও সার্বক্ষণিক নিবিড় পর্যবেক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

দৃশ্যমান এবং অদৃশ্যমান উভয় পদ্ধতিতে মনিটরিং করা হচ্ছে। এ ব্যাপারে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সহযোগিতা নেওয়া হচ্ছে। প্রশ্নপত্র ফাঁস বা ফাঁসের গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬

এমএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।