ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৪ হাজার ৬৪৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
৪ হাজার ৬৪৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে মোট ৪ হাজার ৬৪৬ জন প্রার্থী বিভিন্ন পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে সরকার দলীয় ১২ প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

ঢাকা: আসন্ন জেলা পরিষদ নির্বাচনে মোট ৪ হাজার ৬৪৬ জন প্রার্থী বিভিন্ন পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে সরকার দলীয় ১২ প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।



বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) ছিল এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, তিন পার্বত্য জেলা ছাড়া দেশের ৬১ জেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে বিভিন্ন দলের চেয়ারম্যান পদে ১৯০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৮৯৫ প্রার্থী এবং সাধারণ সদস্য পদে ৩ হাজার ৫৬১ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে চেয়ারম্যান পদে সরকার দলীয় এক ডজন প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই। যে সব জেলায় সরকার দলীয় প্রার্থীর প্রতিদ্বন্দ্বী নেই সেগুলো হলো- ঠাকুরগাঁও, জয়পুরহাট, নাটোর, সিরাজগঞ্জ, যশোর, বাগেরহাট, ঝালকাঠি, ভোলা, নেত্রকোণা, গাজীপুর, মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ।  
ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ও ৪ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৫ ও ৬ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ১১ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ১২ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।

দেশে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
ইইউডি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।