ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিজ কলেজের নবীনবরণে শিক্ষাসচিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
নিজ কলেজের নবীনবরণে শিক্ষাসচিব

যে কলেজে পড়ালেখা করে সচিব হয়েছেন সে কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে যোগ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন।

নোয়াখালী: যে কলেজে পড়ালেখা করে সচিব হয়েছেন সে কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে যোগ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) নোয়াখালীর চাটখিল উপজেলার সোমপাড়া কলেজের নবীনবরণ ও নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি।

কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে আবেগাপ্লুত হয়ে শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন বলেন, এই মাটি ও মানুষের স্পর্শ থেকেই আমার শুরু। এখানেই আমার নাড়ির টান। যা আমার আজন্মের অনুভব। তাই ফিরে এসে ধন্য আমি। এই ভালোবাসায় কৃতজ্ঞ আমি।

তিনি আরো বলেন, এই প্রথম বাংলাদেশের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, আর ২০৪১ সালে উন্নত দেশ গড়ে উঠবে। এ সরকারের আমলে সারাদেশে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হচ্ছে।  

তাই শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। তবেই আমরা বিশ্বায়নের এই যুগে আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌছতে পারবো। শিক্ষা ছাড়া পৃথিবীতে কোনো জাতিই উন্নতি লাভ করতে পারেনি। তিনি আশাবাদী বাংলাদেশ আগামী এক দশকের মধ্যে শিক্ষার ক্ষেত্রে উন্নত দেশগুলোর কাছাকাছি পৌঁছতে পারবে।

এসময় আরো বক্তব্য রাখেন, শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. খানজালা, কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুল খালেক, বিশিষ্ট সমাজসেবক ও মুক্তিযোদ্ধা ফরিদ আহমেদ ভূঁইয়া (সিআইপি), কলেজের প্রতিষ্ঠাতা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. এ বি এম সাঈদ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুল ইসলাম মিয়া, চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী, চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম হায়দার কাজল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. হাসান, সোমপাড়া কলেজের অধ্যক্ষ মহিউদ্দিন প্রমুখ।

পরে শিক্ষা সচিব অন্যান্য অতিথিদের নিয়ে উপজেলার নারায়নপুর আর কে উচ্চ বিদ্যালয় ও রামনারায়নপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ০৪০২ ঘণ্টা, ডিসেম্বর, ০২, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।