ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আধুনিক মিডিয়ার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত করেসপন্ডেন্টসরা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
আধুনিক মিডিয়ার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত করেসপন্ডেন্টসরা ছবি: আবু বকর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেশাদারী মনোভাব নিয়ে আধুনিক সংবাদ মাধ্যমের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বাংলানিউজের করেসপন্ডেন্টরা। সময়ের সঙ্গে তাল মিলিয়ে বাংলানিউজকে আরও বড় পরিসরে পাঠকের কাছে পৌঁছে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

সিলেট থেকে: পেশাদারী মনোভাব নিয়ে আধুনিক সংবাদ মাধ্যমের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বাংলানিউজের করেসপন্ডেন্টরা। সময়ের সঙ্গে তাল মিলিয়ে বাংলানিউজকে আরও বড় পরিসরে পাঠকের কাছে পৌঁছে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

শুক্রবার (০২ ডিসেম্বর) সকালে এক্সেল‌সিয়র সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে প্রথমবারের মতো বিভিন্ন জেলা ও বিভাগীয় করেসপন্ডেন্টদের নিয়ে বাংলা‌নিউজের ‘করেসপন্ডেন্টস মিট’ আয়োজিত হয়।

এ মিটে বাংলানিউজের ৩২ জন জেলা ও উপজেলা করেসপন্ডেন্ট অংশ নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ‌স্থিত ছিলেন বাংলা‌নিউজের এ‌ডিটর ইন চিফ আলমগীর হোসেন।

‘করেসপন্ডেন্টস মিট’-এ অংশ নিয়ে বাংলানিউজের কক্সবাজারের স্টাফ করেসপন্ডেন্ট তুষার তুহিন বলেন, বাংলানিউজ মানে চ্যালেঞ্জ, শুধু তাই নয়, চ্যালেঞ্জ মানেও বাংলানিউজ। কক্সবাজারে আমার ব্যক্তিগত কোনো পরিচিতি নেই। আমার পরিচয় বাংলানিউজের কর্মী।

অনুষ্ঠানে নেত্রকোনা ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট সৌমিন খেলন বলেন, বাংলানিউজ আমার সাংবাদিকতার আঁতুড়ঘর। আমি এখান থেকে সাংবাদিকতা শিখেছি। এখানেই থাকতে চাই সবসময়।

বাংলানিউজে দ্রুত খবর উঠে গেলে অন্য সংবাদমাধ্যমগুলোর প্রতিনিধিরা জিজ্ঞেস করেন, ভাই আপনারা এতো দ্রুত খবর কীভাবে প্রচার করেন? - এ কথা জানিয়েছেন বাংলানিউজের টাঙ্গাইলের মধুপুর উপজেলা করেসপন্ডেন্ট এসএম শহীদ।

তিনি বলেন, বাংলানিউজে প্রকাশিত খবর অন্যরা সবসময় কপি করে। তারা জানতে চায় বাংলানিউজ এত দ্রুত কীভাব খবর প্রচার করে? তারা সবাই অবাক হয়!

মিটে অংশ নেওয়া নাটোর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মামুনুর রশীদ বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানে দীর্ঘদিন কাজ করে যেটা পাইনি, বাংলানিউজে কাজ করে সে আনন্দটা পেয়েছি। সব ডিপার্টমেন্টে সবার সঙ্গে পরিচিত হতে পেরেছি, এটা অভূতপূর্ব অনুভূতি।

সিরাজগঞ্জ ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট স্বপন চন্দ্র দাস বলেন, ১২ বছর ধরে সাংবাদিকতা করছি। কিন্তু নিজেকে সাংবাদিক মনে হয়নি। বাংলানিউজে কাজ করার পর থেকেই নিজেকে সাংবাদিক হিসেবে মনে হয়। সারাজীবন নিজেকে এ প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত রাখতে চাই।

লালমনিরহাট ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট খোরশেদুল আলম সাগর বলেন, আলাদীনের চেরাগের মতো বাংলানিউজে নিয়োগ পেয়েছি। আগে আমাকে কেউ চিনতো না। বাংলানিউজে কাজ শুরু করার পর থেকে এখন অন্য মিডিয়ার প্রতিনিধিরাই আমাকে খোঁজেন।

বাংলানিউজ কর্ম দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। এ প্রতিষ্ঠানের সঙ্গে সারাজীবন কাজ করার আশা প্রকাশ করেন শেরপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জাহাঙ্গীর তালুকদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন কান্ট্রি এডিটর শিমুল সুলতানা। করেসপন্ডেন্টদের উদ্দেশে বেশ কিছু দিক-নির্দেশনামূলক বক্তব্য রেখে তিনি বলেন বাংলানিউজ একটি পরিবার। যৌথ পরিবারের সদস্যরা একসঙ্গে কাজ করে পরিবারকে এগিয়ে নেন। আমাদের পরিবারের সদস্যরাও বাংলানিউজকে আরও এগিয়ে নেবেন। একইসঙ্গে সততা, পরিশ্রম এবং একনিষ্ঠতা সহকারে সাংবাদিকতা পেশায় তারা উদাহরণ হয়ে থাকবেন।

'করেসপন্ডেন্টস মিট’ আয়োজন প্রসঙ্গে বাংলানিউজের চিফ অব করেসপন্ডেন্টস সেরাজুল ইসলাম সিরাজ বলেন, অন্যরা তাদের প্রতিনিধি সম্মেলন ঢাকায় করে। আর বাংলা‌নিউ‌জ করেসপন্ডেন্টস মিট করেছে সিলেটের মতো একটি পর্যটন নগরীতে। এটি সাংবাদিকতার ইতিহাসে দৃষ্টান্ত হ‌য়ে থাকবে। ঢাকার বাইরে যে প্রতিনিধি সম্মেলন হতে পারে তা একসময় নজির হয়ে থাকবে।

ল’ এডিটর এরশাদুল আলম প্রিন্সের সঞ্চালনায় এ মিটে আরও বক্তব্য রাখেন সিলেটের স্টাফ করেসপন্ডেন্ট না‌সির উ‌দ্দিন, ডিভিশনাল সি‌নিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন।

** বাংলানিউজ মানে চ্যালেঞ্জ, চ্যালেঞ্জ মানে বাংলানিউজ
** সোশ্যাল মিডিয়ায় নিউজ খুব দ্রুত ছড়িয়ে পড়ে
** আমি নিজেও করেসপন্ডেন্ট ছিলাম
** সাংবাদিককে হতে হবে পেশাদারী মনোভাবের
** বাংলানিউজ মানে চ্যালেঞ্জ, চ্যালেঞ্জ মানে বাংলানিউজ
** ঢাকার বাইরে এ করেসপন্ডেন্টস মিট নজির হয়ে থাকবে
** বাংলানিউজের প্রতিটি করেসপন্ডেন্টকে হতে হবে উদাহরণ
** সিলেট অফিসে আরও এগিয়ে যাবে বাংলানিউজ
** বাংলা‌নিউজের ক‌রেসপ‌ন্ডেন্টস মিট শুরু
** ‘অন্যরা জিজ্ঞেস করে, বাংলানিউজ এতো দ্রুত খবর কীভাবে দেয়?’

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
এনটি/আরবি/এসএ/এটি/এসএইচ/এইচএ/আরআইএইস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।