ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য কাজ করছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য কাজ করছে সরকার ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য কাজ করছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

ঢাকা: বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য কাজ করছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

শুক্রবার (০২ ডিসেম্বর) বিকেলে রাজধানীর তেজগাঁও বটমূলী অর্ফানেজ টেকনিক্যাল স্কুলে ঢাকা ওয়ানগালা-২০১৬ (গারো নবান্ন উৎসব) অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানটির আয়োজন করে ঢাকা ওয়ানগালা উদযাপন কমিটি।

তারানা হালিম বলেন, সরকার প্রতিটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য কাজ করছে। কোনো গোষ্ঠীকে ছোট করে দেখার কোনো সুযোগ নেই। আমরা প্রত্যেকটি গোষ্ঠীর সমস্যা সমাধানে কাজ করছি। শুধু তাই নয়, সরকার সুষম পদ বণ্টনেও কাজ করে চলেছে।

বিভিন্ন কোটায় গারো সম্প্রদায়ের কাজের সুযোগ রয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের বিভিন্ন মন্ত্রণালয়ে যখন চাকুরির প্রজ্ঞাপন দেওয়া হয়। তখন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কাছ থেকে প্রয়োজন মাফিক আবেদনও পাওয়া যায় না। ফলে তাদের কোটাগুলো ফাঁকা রেখেই চাকরির নিয়োগ দেওয়া হয়। তাই ভবিষ্যতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীগুলোকে আরও বেশি তৎপর হতে হবে। যে কোনো কাজে তাদের সুযোগ-সুবিধা সবসময় ছিলো এবং থাকবে।

ওয়ানগালার প্রতিনিধি সৌরিন আরেং সেং এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য রেমন্ড আরেং, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, ঢাকা ওয়ানগালার সাবেক নকমা শৈবাল সাংমা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
এসজে/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।