ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চে আগুন

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হারবাড়িয়া এলাকায় পর্যটকবাহী লঞ্চ ‘পেলিকন-১’ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বাগেরহাট: বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হারবাড়িয়া এলাকায় পর্যটকবাহী লঞ্চ ‘পেলিকন-১’ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (০২ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লঞ্চটিতে আগুন লাগে।


বন বিভাগের সহায়তায় লঞ্চটিতে থাকা পর্যটকরা নিরাপদে সরিয়ে নেওয়া রয়েছে।

লঞ্চে অগ্নিকাণ্ডের খবর পেয়ে কোস্টগার্ড, মংলা ফায়ার সার্ভিস ও মংলা বন্দর কর্তৃপক্ষের ফায়ার ইউনিট ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়েছে।

পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাইদুল ইসলাম বাংলানিউজকে জানান, সুন্দরবনে ভ্রমণরত লঞ্চ পেলিকন-১ হারবাড়িয়া এলাকায় অবস্থান করছিলো। হঠাৎ আগুন দেখে স্থানীয়রা বন বিভাগকে খবর দেয়। সেখানে গিয়ে লঞ্চে অবস্থানরত ২৬ জন পর্যটককে উদ্ধার করে হারবাড়িয়া বন বিভাগের ক্যাম্পে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। লঞ্চটিতে এখনও আগুন জ্বলছে।

তিনি আরও জানান কোস্টগার্ড, মংলা ফায়ার সার্ভিস ও মংলা বন্দর কর্তৃপক্ষের ফায়ার ইউনিটকে খবর দেওয়া হয়েছে। দ্রুত উদ্ধার কাজে অংশ নেওয়ার জন্য তারা রওনা হয়েছে।  

তিনি বলেন, আগুনের খবর পেয়ে বন বিভাগের পক্ষ থেকে ফায়ার সার্ভিসের বাগেরহাট, মংলা ও খুলনা ইউনিটের সহযোগিতা চাওয়া হয়েছে।

ওই লঞ্চে কতজন আরোহী ছিলেন, তাদের কেউ হতাহত হয়েছেন কিনা সেবিষয়ে কোনো তথ্য তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি এই বন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
এজি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।