ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুক্তিযোদ্ধা হত্যা-নির্যাতনের দ্রুত বিচার দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
মুক্তিযোদ্ধা হত্যা-নির্যাতনের দ্রুত বিচার দাবি

মুক্তিযোদ্ধা হত্যা ও নির্যাতনকারীদের দ্রুত বিচার ও কঠোর শাস্তির দাবি জানিয়েছে ‘আমরা মুক্তিযোদ্ধা সন্তান’ সংগঠন। শুক্রবার (০২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

ঢাকা: মুক্তিযোদ্ধা হত্যা ও নির্যাতনকারীদের দ্রুত বিচার ও কঠোর শাস্তির দাবি জানিয়েছে ‘আমরা মুক্তিযোদ্ধা সন্তান’ সংগঠন।

শুক্রবার (০২ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

মুক্তিযোদ্ধা হত্যা-নির্যাতন ও তাদের পরিবারের ওপর নির্যাতনের ঘটনা উল্লেখ করে জড়িতদের কঠোর শাস্তি ও মুক্তিযোদ্ধা সুরক্ষা আইন প্রণয়ন ও প্রয়োগের দাবি জানান বক্তারা।

বক্তারা বলেন, একটি অশুভ শক্তি মুক্তিযোদ্ধাদের প্রতি শেখ হাসিনার অকৃত্রিম ভালোবাসা, সম্মান, অর্থনেতিকভাবে স্বাবলম্বী করার নিরলস প্রয়াসকে ম্লান করতে এ ধরনের কর্মকাণ্ড করছে।

সম্প্রতি পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার রাজাপুরে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম খানকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদ মৃধাকে পিটিয়ে আহত করা হয়। বাগেরহাটের মোড়লগঞ্জে মুক্তিযোদ্ধা আশরাফ আলী, মুন্সিগঞ্জের গজারিয়ায় মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কমান্ডারকে আহত এবং লক্ষীপুরের রামগতির চর নেয়ামতে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনকে পিটিয়ে বাড়ি ছাড়া করা হয়েছে। এসব ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নয়ন, সংগঠনের নেতা জাকির হোসেন ও ইমদাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
এসকে/এসআরএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।