ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিভেছে পর্যটকবাহী লঞ্চের আগুন, তদন্ত কমিটি গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৬
নিভেছে পর্যটকবাহী লঞ্চের আগুন, তদন্ত কমিটি গঠন

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হারবাড়িয়া এলাকায় পর্যটকবাহী লঞ্চ ‘পেলিকন-১’ এ লাগা আগুন ফায়ার সার্ভিস ও বন বিভাগের চেষ্টা‍য় নেভানো সম্ভব হয়েছে।

বাগেরহাট: বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হারবাড়িয়া এলাকায় পর্যটকবাহী লঞ্চ ‘পেলিকন-১’ এ লাগা আগুন ফায়ার সার্ভিস ও বন বিভাগের চেষ্টা‍য় নেভানো সম্ভব হয়েছে।

শুক্রবার (০২ ডিসেম্বর) রাত ১০টার দিকে আগুন নেভানো হয় বলে বাংলানিউজকে জানান সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. সাইদুল ইসলাম।

তবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও লঞ্চে থাকা ক্রু ও যাত্রীসহ ৩৯ জনকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

এদিকে এ ঘটনায় কারণ অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বন বিভাগ। সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএস) মো. মেহেদী জামানকে প্রধান করে ওই কমিটি গঠন করা হয়েছে।  

আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে ডিএফও’র কাছে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।  
 
এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লঞ্চটিতে আগুন লাগে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে কোস্টগার্ড, মংলা ফায়ার সার্ভিস ও মংলা বন্দর কর্তৃপক্ষের ফায়ার ইউনিট ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়।

**সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চে আগুন

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।