ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুলশান হামলায় আইএস’র অনুমতি, তথ্য নেই পুলিশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
গুলশান হামলায় আইএস’র অনুমতি, তথ্য নেই পুলিশে

নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় পুলিশি ‍অভিযানে নিহত তামিম চৌধুরী গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার আগে আন্তর্জাতিক জঙ্গি আইএস’র অনুমতি নিয়েছিলেন কিনা-সে বিষয়ে পুলিশের কাছে কোনো তথ্য নেই।

ঢাকা: নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় পুলিশি ‍অভিযানে নিহত তামিম চৌধুরী গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার আগে আন্তর্জাতিক জঙ্গি আইএস’র অনুমতি নিয়েছিলেন কিনা-সে বিষয়ে পুলিশের কাছে কোনো তথ্য নেই।

শনিবার (০৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে ডিএমপি সদর দফতরে একটি অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।

তিনি বলেন, বিদেশি সংবাদমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনে আইএস-এর অনুমোদন নিয়ে যে বিষয়টি বলা হয়েছে। তা নিয়ে আমরা তদন্ত করছি। তবে আমাদের গোয়েন্দাদের কাছে এমন কোনো তথ্য নেই।

‘গুলশানের হলি আর্টিজান হামলার পর থেকে পুলিশের সক্ষমতা অনেকাংশে বেড়েছে। পুলিশ এখন যে কোনো ধরনের হামলা মোকাবেলায় সক্ষম। ’

এক প্রশ্নের উত্তরে ডিএমপি কমিশনার বলেন, ‘জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র নেতা মারজান, বাশার, রাজিবসহ বিভিন্ন সদস্য-যারা পলাতক রয়েছে, তাদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে। ’

‘নিরাপত্তা বাড়লেই দেশের বিনিয়োগ বাড়বে আর বিনিয়োগ বাড়লে দেশ এগিয়ে যাবে। দেশে টেন্ডারবাজি চাঁদাবাজি হলে দেশের বিনিয়োগ বাধাগ্রস্ত হবে। আর বিনিয়োগে যাতে কোনো বাধাগ্রস্ত না হয় সেজন্য পুলিশ কাজ করছে। ’

দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করাই পুলিশের লক্ষ্য উল্লেখ করে তিনি বলেন, পুলিশকে জনবান্ধব ও নারীবান্ধব করে গড়ে তোলার বিষয়ে আমরা কাজ করছি।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
এসজেএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।