ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দ্বিতীয় দফায় সাঁওতালদের ধান কাটা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
দ্বিতীয় দফায় সাঁওতালদের ধান কাটা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর চিনিকলের আওতাধীন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে সাঁওতালদের চাষ করা ধান দ্বিতীয় দফায় কাটা শুরু করেছে মিল কর্তৃপক্ষ।

গাইবান্ধা: রংপুর চিনিকলের আওতাধীন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে সাঁওতালদের চাষ করা ধান দ্বিতীয় দফায় কাটা শুরু করেছে মিল কর্তৃপক্ষ।

শনিবার (০৩ ডিসেম্বর) সকাল থেকে রংপুর চিনিকল (রচিক) কর্তৃপক্ষ ধান কাটা মেশিন ও চিনিকলের শ্রমিক-কর্মচারীর স্বেচ্ছাশ্রমে ধান কাটা শুরু করেন।

 

এরআগে, উচ্চ আদালতের নির্দেশে গত ২৪ নভেম্বর প্রথম পর্যায়ে ধান কাটা শুরু করে চিনিকল কর্তৃপক্ষ। গত ২৮ নভেম্বর পর্যন্ত পাঁচ দিনে প্রায় ৩০ একর জমির ধান কেটে দুই মণ ওজনের ৩৯৭ বস্তা ধান সাঁওতালদের বুঝিয়ে দিয়েছে চিনিকল কর্তৃপক্ষ।

রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল আউয়াল বাংলানিউজকে জানান, উচ্চ আদালতের নির্দেশে সাঁওতালদের চাষ করা ধান কাটা শুরু হয়। কিন্তু সব জমির ধান না পাকায় কয়েকদিন ধান কাটা বন্ধ ছিল। ধান কাটার উপযোগী হওয়ায় দ্বিতীয় দফায় কাটা শুরু হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।