ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছেলের জন্মদিনের দিনই ঘর পুড়লো সালমার (ভিডিও)

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
ছেলের জন্মদিনের দিনই ঘর পুড়লো সালমার (ভিডিও) ছবি: মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সালমার ছেলে সাজিদ। পাঁচ পেরিয়ে রোববার ছয়ে পা দিয়েছে সে। আর সেই দিনই আগুনের লেলিহান শিখায় সালমার ঘরের সব কিছু পুড়ে...

ঢাকা: সালমার ছেলে সাজিদ। পাঁচ পেরিয়ে রোববার ছয়ে পা দিয়েছে সে।

আর সেই দিনই আগুনের লেলিহান শিখায় সালমার ঘরের সব কিছু পুড়ে ছাই।

রোববার (১১ ডিসেম্বর) দিনগত রাত একটার দিকে আগুন লাগে রাজধানীর মহাখালী সাততলা বস্তিতে। সেই আগুনে পুড়ে ছাই হয়ে যায় সালমার সংসারের গত আট বছর ধরে তিল তিল করে গড়ে তোলা সব আসবাবপত্র, নগদ টাকা।

আগুন লেগেছে কানে আসতেই কোনো রকমে ছেলেকে নিয়ে বেরিয়ে আসেন সালমা। কাঁদতে কাঁদতে তিনি বাংলানিউজকে বলেন, ‘পরনের কাপড়টা ছাড়া আর কিছ নিয়ে বের হইতে পারি নাই। কী ছিল না আমার ঘরে! খাট, টেলিভিশন, ফ্রিজ, সোকেস সবই ছিল। কিন্তু এখন সব পুইড়া ছাই। তাই আমি কৈ যামু? আমার আর কিছুই রইলো না। ’
সালমার স্বামী দেলোয়ার পেশায় গাড়িচালক হওয়ায় অগ্নিকাণ্ডের সময় বাসায় ছিলেন না।

সালমার মতো অপর একজন সাদেকা বেগমের সংসার জীবনের বয়স ২০ বছর। ২০ বছরের সংসারে একটু একটু করে গড়ে তোলা সম্পদ ২৫ মিনিটের আগুনেই শেষ বলে জানান তিনি।

সাদেকা গার্মেন্টসের শ্রমিক। স্বামী মাছের খুচরা ব্যবসায়ী। দীর্ঘদিনের সংসারে টুটিটাকি জিনিস তো কম ছিল না। তিন ছেলেকে নিয়ে সংসার খুব একটা খারাপ গিয়েছে এমনটাও নয়। কিন্ত কিছুক্ষণের আগুনেই যেন সব শেষ।

সাদেকা বাংলানিউজকে বলেন, ‘আমরা সবাইতো ঘুমাইতেছিলাম। আগুন, আগুন বইলা চিৎকার শুইনাই বাইর হয়া যাই। ২০ বছর ধরে সংসারের সব কিনছিলাম। কিন্তু এহনতো আমি রাস্তার ভিখারি হইয়া যামু!’

রাত আড়াইটা নাগাদ মহাখালীর সাততলা বস্তিতে লাগা আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট ঘটনাস্থলে কাজ করেছে বলে জানান ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন।
দেবাশীষ বলেন, এখনই বলা যাচ্ছে না আগুনের সূত্রপাত কীভাবে। তবে শর্টসার্কিট বা চুলা থেকে আগুন ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। তদন্ত করে দেখা হবে। আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের ২৫ মিনিট সময় লেগেছে। কাজ করেছে ১৭টি ইউনিট।

*** ২৫ মিনিটে ছাই শতাধিক ঘর (ভিডিও)
*** মহাখালীর সাত তলা বস্তির আগুন নিয়ন্ত্রণে (ভিডিওসহ)
*** মহাখালীর সাত তলা বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ১৩ ইউনিট 

বাংলাদেশ সময়: ০৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।