ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধামরাই পৌরসভায় ১৪৩ সিসি ক্যামেরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
ধামরাই পৌরসভায় ১৪৩ সিসি ক্যামেরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকার ধামরাইয়ে রাজমনি জুয়েলার্সে ডাকাতি ঘটনার পর থেকে গণ মানুষের সুবিধার্থে পৌরসভা ঘিরে সিসি ১৪৩টি ক্যামেরা বসিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ।

ধামরাই, ঢাকা: ঢাকার ধামরাইয়ে রাজমনি জুয়েলার্সে ডাকাতি ঘটনার পর থেকে গণ মানুষের সুবিধার্থে পৌরসভা ঘিরে সিসি ১৪৩টি ক্যামেরা বসিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ধামরাই পৌরসভার নয়টি ওয়ার্ড ঘিরে প্রধান প্রধান পয়েন্টে পৌর মেয়রের উদ্যোগে এ সিসি ক্যামেরা বসানো হয়।

পৌর মেয়র গোলাম কবির বাংলানিউজকে জানান, পৌরসভার হাজারো মানুষের চলাফেরার সুবিধার্থে ডাকাতি, চুরি, মাদকসেবনকারীদের চিহ্নিত করা এবং অন্য যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য ১৪৩টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। নয়টি ওয়ার্ডে সিসি ক্যামেরার মূল কন্ট্রোল রুম বানানো হয়েছে। সেই সিসি ক্যামেরা ও কন্ট্রোল রুমের পর্যবেক্ষণ পরির্চযা করার জন্য কয়েকজন কর্মকতা নিয়োগ দেওয়া হয়েছে।

মেয়র আরো বলেন, ধামরাই বাজারে যতটি ব্যাংকের শাখা রয়েছে প্রত্যেকটির সামনে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। ছাত্রীদের উত্ত্যক্তকারী বখাটে ছেলেদের চিহ্নিত করা যায় সেজন্য স্কুল কলেজের সামনেও সিসি ক্যামেরা লাগানো হয়েছে। মানুষের সুবিধার্থে পৌরসভার প্রতিটি পয়েন্টে বৈদ্যুতিক লাইট লাগানো হয়েছে।

এছাড়া পৌরসভা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য যত ধরনের ব্যানার ফেস্টুন লাগানে ছিল সব খুলে ফেলা হয়েছে।
 
ধামরাই থানার সেকেন্ড অফিসার (এসআই) মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, ধামরাই পৌরসভায় সিসি ক্যামেরা লাগানোর কারণে যে কোন দুষ্কৃতিকারীদের চিহ্নিত করা সহজ হবে।

জুয়েলারি ব্যবসায়ী আলহাম বলেন, যত চুরি ডাকাতি হয় বেশির ভাগই জুয়েলারি দোকানে। সিসি ক্যামেরা লাগানোর কারণে আমাদের অনেক উপকার হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।