ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চার দফায় ৫০ ল‍াখ টাকা আত্মসাৎ করেন হাজী আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
চার দফায় ৫০ ল‍াখ টাকা আত্মসাৎ করেন হাজী আলম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইন-শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয়ে, কিছুদিন আগে নিখোঁজ হওয়া ইয়াসিন মোহাম্মাদ তালুকদারের (৩৫) খোঁজ দেয়ার কথা বলে, চার দফায় ৫০ লাখ টাকা আত্মসাৎ করেন বাংলাদেশি বংশোভূত  ব্রিটিশ নাগরিক হাজী আলম নামের এক প্রতারক।

ঢাকা: আইন-শৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয়ে, কিছুদিন আগে নিখোঁজ হওয়া ইয়াসিন মোহাম্মাদ তালুকদারের (৩৫) খোঁজ দেয়ার কথা বলে, চার দফায় ৫০ লাখ টাকা আত্মসাৎ করেন বাংলাদেশি বংশোভূত  ব্রিটিশ নাগরিক হাজী আলম নামের এক প্রতারক।

রোববার (১১ ডিসেম্বর) দুপুরে র‌্যাবের মিডিয়া সেন্টারে, র‌্যাব-৪ এর সিও খন্দকার লুৎফর কবির সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

খন্দকার লুৎফর কবির জানান, ১৪ জুলাই ২০১৬ তে বনানী রেল স্টেশনের কাছ থেকে নিখোঁজ হন ইয়াসিন মোহাম্মাদ তালুকদার। পরে হাজী আলম ও তার সহকারীরা ইয়াসিনের মা ডা. সুরাইয়া পারভীনের সঙ্গে যোগাযোগ করেন। তার ছেলের খোঁজ দেয়ার কথা বলে ২ কোটি টাকা দাবি করে। সমঝোতার এক পর্যায়ে ৩০ লাখ টাকা দিতে রাজি হয় ভুক্তভোগী পরিবার।

কিন্তু নিখোঁজের মা’র দুর্বলতার সুযোগ নিয়ে ৪ দফায় ৫০ ল‍াখ টাকা হাতিয়ে নেন প্রতারক চক্রের মূল হোতা হাজী আলম।

র‌্যাবের এই সিও আরও জানান, প্রতারক হাজী আলম ভুক্তভোগীর পরিবারকে বলে, ইয়াসিনকে ক্রসফায়ারে দেওয়া হবে, যদি সময় মতো টাকা না দেওয়া হয় তাকে আর ফেরানো যাবেনা। এই বলে টাকা নিয়ে উধাও হয়ে যায়।

পরে র‌্যাব বেশ কিছুদিন ধরে এই প্রতারক চক্রকে ধরার চেষ্টা করছে। র‌্যাব-৪ এর একটি বিশেষ অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূল হোতা হাজী আলমকে আটক করে।

জিজ্ঞাসাবাদের প্রাথমিক পর্যায়ে, টাকা আত্মসাৎ করার বিষয়টি স্বীকার করেন এই প্রতারক। তার অন্য দুই সহকারী মজিবর এবং লাবু।

বিষয়টি প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থায় প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন এই র‌্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এসটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।