ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় আইএইচটি’র ছাত্রী আহত হওয়ায় সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
বগুড়ায় আইএইচটি’র ছাত্রী আহত হওয়ায় সড়ক অবরোধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়ায় ইনিস্টিটিউট অব হেলথ অ্যান্ড টেকনোলজির (আইএইচটি) এক ছাত্রী সড়ক ‍দুর্ঘটনায় আহত হওয়ায় বিক্ষুদ্ধ শিক্ষক-শিক্ষার্থী ও চিকিৎসক-কর্মচারীরা বগুড়া-শেরপুর সড়ক অবরোধ করেছেন।

বগুড়া: বগুড়ায় ইনিস্টিটিউট অব হেলথ অ্যান্ড টেকনোলজির (আইএইচটি) এক ছাত্রী সড়ক ‍দুর্ঘটনায় আহত হওয়ায় বিক্ষুদ্ধ শিক্ষক-শিক্ষার্থী ও চিকিৎসক-কর্মচারীরা বগুড়া-শেরপুর সড়ক অবরোধ করেছেন।

এতে সড়কের উভয়পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে।

এতে করে শহর এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়েন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

সোমবার (১২ ডিসেম্বর) বেলা ১১টা থেকে প্রায় পৌনে এক ঘণ্টা বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের সামনে গতিরোধক নির্মাণের দাবিতে আহত ছাত্রীকে সঙ্গে নিয়ে সড়ক অবরোধ করে রাখেন বিক্ষুদ্ধরা।
 
খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুসহ সদর থানার পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে যান।

এ সময় বিক্ষুব্ধরা দাবি মানতে তিনদিনের আলটিমেটাম দেন। পরে দাবি মানার ব্যাপারে আশ্বস্ত করা হলে অবরোধ তুলে নেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইনিস্টিটিউট অব হেলথ অ্যান্ড টেকনোলজির (আইএইচটি) ফিজিওথেরাপি বিভাগের প্রথমবর্ষের ছাত্রী আন্তজা পারভীন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের সামনে দিয়ে রাস্তা পারা হওয়ার সময় ব্যাটারি চালিত একটি অটোরিকশা তাকে ধাক্কায় দেয়।

এতে তার একটি পা ভেঙে যায়। দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সড়কের পূর্বে রয়েছে মহিলা হোস্টেল। সেখানে আইএইচটি’র শিক্ষার্থীরা থাকে। পশ্চিমে আইএইচটি প্রতিষ্ঠান ও হাসপাতালের অবস্থান। ফলে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও হাসপাতালে নিয়মিত বহু রোগী ও তাদের স্বজনরা সড়কটি পার হয়ে চলাচল করেন। ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে উক্ত স্থানে আগে গতিরোধক ছিলো। বর্তমানে তা নেই।
 
তাই দুর্ঘটনারোধে হাসপাতালের সামনে সড়কের আগের স্থানে জরুরিভাবে আবারও গতিরোধক নির্মাণ করা প্রয়োজন বলে মনে করেন হাসপাতালের এই আরএমও।  
 
বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এমবিএইচ/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।