ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টেকনাফে ৪ জেলেকে ফেরত দেয়নি বিজিপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
টেকনাফে ৪ জেলেকে ফেরত দেয়নি বিজিপি

টেকনাফের নাফ নদী থেকে পৃথকভাবে ২টি নৌকাসহ বাংলাদেশি ১০ জেলেকে ধরে নিয়ে যায় মিয়ানমারের সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি)। তার মধ্যে ৬ জেলেকে ফেরত দিলেও ৪ জেলেকে ফেরত দেয়নি।

কক্সবাজার: টেকনাফের নাফ নদী থেকে পৃথকভাবে ২টি নৌকাসহ বাংলাদেশি ১০ জেলেকে ধরে নিয়ে যায় মিয়ানমারের সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি)। তার মধ্যে ৬ জেলেকে ফেরত দিলেও ৪ জেলেকে ফেরত দেয়নি।

 সোমবার (১২ ডিসেম্বর) দুপুর ২টা ও বিকেল ৪টার দিকে নাফ নদীর জালিয়াপাড়া ও কায়ুম খালী পয়েন্ট থেকে তাদের ধরে নিয়ে যায়। এক ঘণ্টা পর তাদের মধ্য থেকে ৬ জেলে ও ১টি নৌকা ফেরত দেয় বিজিপি।

স্থানীয় জেলেরা জানান, নাফ নদীতে মাছ ধরার সময় মিয়ানমারের জলসীমায় প্রবেশ করার অভিযোগে পৃথকভাবে ৬ ও ৪ জেলেসহ ২টি নৌকা নিয়ে যায় মিয়ানমারের বিজিপি। এসব জেলেরা টেকনাফ পৌর এলাকার জালিয়াপাড়া ও সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের জালিয়া পাড়ার বাসিন্দা।

২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ বাংলানিউজকে জানান, জেলেদের ধরে নিয়ে যাওয়ার খবর পাওয়ার পর উপ-অধিনায়ক মেজর রাসেল বিজিপির সঙ্গে কথা বলেছে। এরপর নৌকা সহ ৬ জেলেকে ফেরত দেয় তারা। কিন্তু এখনো কায়ুম খালী খাল থেকে নিয়ে যাওয়া ৪ জেলে ও একটি নৌকা ফেরত দেয়নি। তবে, এ বিষয়ে আলোচনা চলছে।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬

টিটি/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।