ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাচার হওয়া কিশোরীকে বেনাপোলে হস্তান্তর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
পাচার হওয়া কিশোরীকে বেনাপোলে হস্তান্তর

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার এক কিশোরীকে (১৪) বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ। 

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার এক কিশোরীকে (১৪) বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।  

সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পাচারের এক বছর পর ভারত-বাংলাদেশ সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় তাকে হস্তান্তর করা হয়।

তার বাড়ি বরিশালের গৌরনদী এলাকায়।  

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আইনি প্রক্রিয়া শেষে ওই কিশোরীকে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি নামে একটি এনজিও সংস্থার কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা তাকে পরিবারের কাছে পৌঁছে দেবে বলে জানান তিনি।

বাংলাদেশ মহিলা আইন জিবী সমিতির যশোরের তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা এবিএম মুহিত হোসেন বাংলানিউজকে জানান, ওই কিশোরীকে ভালো কাজের কথা বলে পাচারকারীরা ভারতে নিয়েছিল। এরপর তাকে বিভিন্ন ঝুঁকিপূর্ণ কাজ দেয়। এসময় অবৈধ অবস্থানের খবর পেয়ে ভারতীয় পুলিশ তাকে আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে পরে তার ঠাঁই হয় কলকাতার একটি এনজিও সংস্থার শেল্টার হোমে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ট্রাভেল পারমিট আইনে তাকে ফেরত আনা হয়। আগামী কয়েক দিনের মধ্যে তাকে তার পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
এজেডএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।