ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মঙ্গলবার রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক অবরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
মঙ্গলবার রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক অবরোধ

রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নে আনারস বাগান ধ্বংসের ঘটনায় ৫ জন আটক এবং পুলিপাড়া ও মহাপুরুম এলাকায় ভূমি বেদখলের প্রতিবাদসহ ৫ দফা দাবিতে রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক ও নৌপথ অবরোধ ডেকেছে স্থানীয় পাহাড়িরা।

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নে আনারস বাগান ধ্বংসের ঘটনায় ৫ জন আটক এবং পুলিপাড়া ও মহাপুরুম এলাকায় ভূমি বেদখলের প্রতিবাদসহ ৫ দফা দাবিতে রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক ও নৌপথ অবরোধ ডেকেছে স্থানীয় পাহাড়িরা।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা এ অবরোধ পালন করা হবে।

পাঁচ দফা দাবিতে ডাকা অবরোধের মধ্যে রয়েছে আটককৃতদের নিঃশর্ত মুক্তি, ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার, প্রশাসনের নিরপেক্ষ ভূমিকা, বেদখল জমি ফেরত দান ও ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ প্রদান।  

বুড়িঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রমোধ খীসা সোমবার (১২ ডিসেম্বর) রাতে সাংবাদিকদের জানান, উক্ত এলাকাসমূহে দীর্ঘদিন ধরে ভূমি দখলকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। আনারস বাগান কাটার ঘটনায় ৫ জন আটক হওয়ায় পাহাড়িদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাই এলাকাবাসী পাঁচ দফা দাবিতে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সড়ক ও নৌপথে সকাল সন্ধ্যা অবরোধের ডাক দিয়েছে।

নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ বাংলানিউজকে বলেন, আটককৃতদের মুক্তিসহ ৫ দফা দাবিতে অবরোধ ডাকা হয়েছে বলে স্থানীয়দের মাধ্যমে আমি শুনেছি। তবে এলাকার পরিস্থিতি শান্ত।

বাংলাদেশ সময়: ০৫১২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।