ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কেবল কাটা পড়ে ঢাকায় ইন্টারনেট সেবায় বিঘ্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
কেবল কাটা পড়ে ঢাকায় ইন্টারনেট সেবায় বিঘ্ন

ভারতের চেন্নাই থেকে ৪০ কিলোমিটার দূরে সাগরে আইটিসি (আন্তর্জাতিক টেরিস্টোরিয়াল কেবল) কাটা পড়ায় বাংলাদেশে ইন্টারনেট সেবায় বিঘ্ন দেখা দিয়েছে।

ঢাকা: ভারতের চেন্নাই থেকে ৪০ কিলোমিটার দূরে সাগরে আইটিসি (আন্তর্জাতিক টেরিস্টোরিয়াল কেবল) কাটা পড়ায় বাংলাদেশে ইন্টারনেট সেবায় বিঘ্ন দেখা দিয়েছে।
 
মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল থেকেই ঢাকার বিভিন্ন এলাকার গ্রাহকরা ইন্টারনেট সংযোগ নিয়ে বেশ বিরক্তিকর অভিজ্ঞতরা মুখোমুখি হচ্ছেন বলে জানা গেছে।


 
তবে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি (বিএসসিসিএল) কিংবা বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানির (বিটিসিএল) কাছে এ বিষয়ে কোনো তথ্য নেই।
 
আইআইজি (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) প্রতিষ্ঠান সাইবার অ্যাট হোমের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ভারতের চেন্নাই থেকে ৪০ কিলোমিটার দূরে সাগরে সিঙ্গাপুরের কাছাকাছি স্থানে একটি আইটিসি কেবল কাটা পড়েছে। এর কারণে বাংলাদেশে ওই লাইন থেকে আসা ইন্টারনেট সংযোগে বিঘ্ন সৃষ্টি হয়েছে। কোনো কোনো অপারেটরের ইন্টারনেট একেবারেই ডাউন হয়ে পড়েছে।
 
বিকল্প অবস্থায় সেবা দেওয়ার চেষ্টা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, আশা করছি রাতের মধ্যে ঠিক হবে। তিনি বলেন, লাইনটি রিলায়েবল, গত সাত বছরে এটি প্রথম কাটা পড়লো।   
 
আর একটি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা জানান, সকাল থেকে তারা ইন্টারনেট সংযোগ ডাউন দেখতে পাচ্ছেন। এ কারণে রাজধানীর বিভিন্ন অংশে সেবা বিঘ্নিত হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।