ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ-ভারত সার্ভে দলের রামগড় স্থলবন্দর পরিদর্শন

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
বাংলাদেশ-ভারত সার্ভে দলের রামগড় স্থলবন্দর পরিদর্শন বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাগড়াছড়ি জেলার রামগড় স্থলবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশ-ভারতের দু’টি সার্ভে দল।

রামগড় (খাগড়াছড়ি): খাগড়াছড়ি জেলার রামগড় স্থলবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশ-ভারতের দু’টি সার্ভে দল।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত দলটি রামগড় স্থলবন্দরের বাংলাদেশ অংশে ফেনী নদীর উপর মৈত্রী সেতু-১ এর সংযোগ সড়কের সীমানা নির্ধারণের কাজ করেন।

বাংলাদেশের সার্ভে দলের ৫ সদস্যের নেতৃত্ব দেন সড়ক ও জনপথের খাগড়াছড়ি জেলার নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন এবং ভারতের সার্ভে দলের ৭ সদস্যের নেতৃত্ব দেন এনএইচআইডিসিএল প্রকল্পের ডিজিএম পিকে বুনিয়া।

এ বিষয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের পিডব্লিউডি’র জাতীয় সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী রজত বৈদ্য বলেন, ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু-১ নির্মাণের সব প্রস্তুতি ইতোমধ্যে নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে সেতুর কাজ শুরু করা যাবে। আজকে আমরা দু’দেশের সার্ভে দল মাঠ পর্যায়ের কাজ শুরু করলাম।

দু’দেশের সার্ভে দলটির সীমানা নির্ধারণের মধ্য দিয়ে বাস্তবে রূপ নিল রামগড় স্থলবন্দরের সীমান্ত সংযোগস্থল ফেনী নদীর উপর মৈত্রী সেতু নির্মাণের প্রাথমিক কাজ।

২০১৫ সালের ৬ জুন ভারতের প্রধানমন্ত্রী মোদীর ৩৬ ঘণ্টার বাংলাদেশ সফরে যে ২২টি বিষয়ে চুক্তি হয়েছিল, তার একটি হলো রামগড়-সাবরুম স্থলবন্দর চালুর লক্ষ্যে রামগড় পৌরসভার মহামুনি ও দক্ষিণ ত্রিপুরার সাবরুম মহকুমার দোলবাড়ী সীমান্ত সংযোগ ফেনী নদীতে মৈত্রী সেতু নির্মাণ।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।