ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশি রাখালের মরদেহ ফেরত দিল বিএসএফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
বাংলাদেশি রাখালের মরদেহ ফেরত দিল বিএসএফ

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তে আসাদুজ্জামান (২২) নামে এক বাংলাদেশি গরু রাখালের মরদেহ দুই দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তে আসাদুজ্জামান (২২) নামে এক বাংলাদেশি গরু রাখালের মরদেহ দুই দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে দ‍ুর্গাপুর সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উপস্থিতিতে আদিতমারী থানা পুলিশের কাছে মরদেহ ফেরত দেয় ভারতীয় পুলিশ।

আসাদুজ্জামান আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী গ্রামের আবুল হোসেনের ছেলে।

এর আগে রোববার (১১ ডিসেম্বর) ভোরে উপজেলার দুর্গাপুর সীমান্তের বিওপি ক্যাম্পের ৯২৪/৮ নম্বর মেইন পিলারের ভারতের অভ্যন্তরে গুলি করে আসাদুজ্জামানের মরদেহ নিয়ে যায় বিএসএফ।

এ ঘটনায় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে দ‍ুর্গাপুর সীমান্তের ৯২৪ নম্বর পিলারের কাছে বিএসএফ ও বিজিবির মধ্যে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ঘটনার সত্যতা স্বীকার করে দুঃখ প্রকাশ করে বিএসএফ। এরপর এ ধরনের ঘটনা ঘটবেনা বলেও বিজিবিকে প্রতিশ্রুতি দেয় বিএসএফ।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেশ্বর রায় বাংলানিউজকে জানান, আসাদুজ্জামানের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিজিবি লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল বজলুর রহমান হায়াতী বাংলানিউজকে জানান, পতাকা বৈঠকে বিএসএফকে এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানানো হলে তারা দুঃখ প্রকাশ করে। এবং আগামীতে এর পুনরাবৃত্তি না হওয়ার প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।