ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাইবার অপরাধের বিরুদ্ধে জাগো নারীর কার্যক্রম শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
সাইবার অপরাধের বিরুদ্ধে জাগো নারীর কার্যক্রম শুরু

মোবাইল প্রযুক্তির অপব্যবহার ও সাইবার ক্রাইমের মাধ্যমে নারী ও শিশুদের বিরুদ্ধে যৌন হয়রানি প্রতিরোধে ঝালকাঠিতে গণ প্রচারণা শুরু করেছে জাগো নারী নামে একটি বেসরকারি সংগঠন।

ঝালকাঠি: মোবাইল প্রযুক্তির অপব্যবহার ও সাইবার ক্রাইমের মাধ্যমে নারী ও শিশুদের বিরুদ্ধে যৌন হয়রানি প্রতিরোধে ঝালকাঠিতে গণ প্রচারণা শুরু করেছে জাগো নারী নামে একটি বেসরকারি সংগঠন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে ঝালকাঠি প্রেসক্লাবে তারা এ বিষয়ে একটি সংবাদ সম্মেলন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান জাগো নারীর পরিচালক ডিউক ইবনে আমিন।

এসময় তিনি জানান, ইন্টারনেট ব্যবহারকারীদের সংখ্যা যেমন দিনদিন বেড়ে চলেছে, তেমনি সাইবার অপরাধের সংখ্যাও বাড়ছে। এক্ষেত্রে বরিশালের ছয়টি জেলায় নারী ও শিশুদের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে তারা প্রতিরোধমূলক কার্যক্রম শুরু করেছেন। ঝালকাঠি সদরের চারটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে প্রচারণার কাজ করার আগ্রহ প্রকাশ করেন সংগঠনটি। সংবাদ সম্মেলনে তারা প্রযুক্তির সুফল ও কুফল সম্পর্কে নানা তথ্য তুলে ধরেন।

সরকারের পক্ষ থেকে কার্যকরি উদ্যোগ গ্রহণে সাইবার নিরাপত্তা আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করা এবং অপরাধীদের শাস্তি প্রদানেরও দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।

সাইবার অপরাধ দমনে সংগঠনটি ইন্টারনেট ব্যবহারকারী ৬০ জন স্বেচ্ছাসেবী নিযুক্ত করবেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন-জাগো নারীর প্রোগ্রাম অফিসার গোপাল বিশ্বাস ও মো. নাঈমুল।

পরে উন্মুক্ত আলোচনায় অংশ নেন ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, সাধারণ সম্পাদক আক্কাস সিকদারসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।
 
বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।