ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নোয়াখালীতে মৌলিক সেবাখাত ও ভ্যাট বিষয়ক আলোচনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
নোয়াখালীতে মৌলিক সেবাখাত ও ভ্যাট বিষয়ক আলোচনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালীতে স্বাস্থ্য-শিক্ষা-মৌলিক সেবাখাত ও ভ্যাট বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নোয়াখালী: নোয়াখালীতে স্বাস্থ্য-শিক্ষা-মৌলিক সেবাখাত ও ভ্যাট বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে গণতান্ত্রিক বাজেট আন্দোলন এ সভার আয়োজন করে।

সভায় বহুজাতিক ও দেশি কোম্পানির কর ফাঁকি ও অবৈধ টাকা লেনদেন বন্ধে সরকারকে ব্যবস্থা গ্রহণ এবং কর ফাঁকি রোধে জাতীয় রাজস্ব বোর্ডের মনিটরিং ব্যবস্থা জোরদার করার দাবি জানিয়েছে বিভিন্ন পেশার প্রতিনিধিরা।

এছাড়া দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর জন্য সেবাখাতে ব্যয় বাড়ানো, পরোক্ষ কর ও ভ্যাটের বোঝা কমানো, কর্পোরেট ট্যাক্স ইনসেনটিভ বাতিল, বহুজাতিক কর্পোরেট সমূহ কর রেয়াতি সুবিধা নেওয়ার বিপরীতে জনগণের স্বার্থ সংশ্লিষ্ট যেসব শর্ত রয়েছে তা নিশ্চিত করার জন্য সরকারকে ব্যবস্থা নেওয়ার দাবিও জানান তারা।

গণতান্ত্রিক বাজেট আন্দোলন নোয়াখালীর সভাপতি আবদুর রহিম চেয়ারম্যানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন-নোয়াখালী জেলা জাসদের সভাপতি নুরুল আলম চৌধুরী পারভেজ, জেলা কৃষক ফ্রন্টের তারকেশ্বর নান্টু, জেলা কৃষক দলের আহবায়ক রবিউল হাসান পলাশ, মহিলা আইনজীবী সমিতির সভাপতি কল্পনা দাশ, নোয়াখালী প্রেসক্লাবে সাধারণ সম্পাদক জামাল হোসেন বিষাদ, সাংবাদিক আবু নাছের মঞ্জু, সুমন ভৌমিক ও প্রাণের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল আলম মাসুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।